সোমবার (২৭ ফেব্রুয়ারি) টেনেসি প্রদেশের ন্যাশভিলের এক বেসরকারি স্কুলে এক বন্দুকধারীর গুলিতে তিন শিশু-সহ অন্তত ছয় জনের মৃত্যু হয়েছে। পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে হামলাকারীও।

Nashville shooting: মুহুর্মুহু গুলিতে লুটিয়ে পড়ল শিশুরা, মার্কিন মুলুকে ফের রক্তাক্ত স্কুল প্রাঙ্গনসঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে গিয়েছিল বিশাল পুলিশ বাহিনী
ওয়াশিংটন: আরও একবার মার্কিন যুক্তরাষ্ট্রের স্কুলে বন্দুকবাজের হামলা। সোমবার (২৭ ফেব্রুয়ারি) টেনেসি প্রদেশের ন্যাশভিলের এক বেসরকারি স্কুলে এক বন্দুকধারীর গুলিতে তিন শিশু-সহ অন্তত ছয় জনের মৃত্যু হয়েছে। সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে হামলাকারীও। টুইটারে ন্যাশভিল ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, ওই বন্দুকবাজের গুলিতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। তাই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। গুলি চলার পর শিক্ষার্থীদের নিকটবর্তী একটি চার্চে নিয়ে যাওয়া হয়। সেখানেই অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয় তাদের।


পুলিশ সূত্রে জানা গিয়েছে, স্থানীয় সময় সকাল সাড়ে দশটার কিছু আগে ন্যাশভিল কভেন্যান্ট স্কুলে এক বন্দুকবাজ হামলা করেছে বলে খবর এসেছিল। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে গিয়েছিল বিশাল পুলিশ বাহিনী। টুইট করে ন্যাশভিল পুলিশ বলেছে: “বার্টন হিলসের কভেন্যান্ট প্রেসবিটারিয়ান চার্চের আওতাধীন কভেন্যান্ট স্কুলে এক বন্দুকবাজ হামলা চালিয়েছে। পুলিশের সঙ্গে সংঘর্ষে তার মৃত্যু হয়েছে। উডমন্ট ব্যাপটিস্ট চার্চে বাবা-মায়ের সঙ্গে পুনর্মিলন হয়েছে ছাত্রছাত্রীদের।” পুলিশ এখনও হামলাকারী বা নিহত শিশুদের শনাক্ত করতে পারেনি। ঠিক কতজন আহত হয়েছে তাও বলতে পারেনি পুলিশ। এই হামলার তদন্তে সহায়তা করার জন্য এফবিআই এবং অ্যালকোহল, টোব্যাকো, ফায়ার আর্মস অ্যান্ড এক্সপ্লোসিভস ব্যুরোর ন্যাশভিল শাখার এজেন্টদেরও মোতায়েন করা হয়েছে।

এদিকে, আহতদের স্কুল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য খবর দেওয়া হয়েছে ভ্যান্ডারবিল্ট ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারকে। ভ্যান্ডারবিল্ট ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারের চিফ কমিউনিকেশন অফিসার, জন হোসার বলেছেন, “তিন শিশুকে ভ্যান্ডারবিল্টের মনরো ক্যারেল জুনিয়র চিলড্রেন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তারা সকলেই বন্দুকের গুলিতে আহত হয়েছিল। হাসপাতালে পৌঁছনোর পর তিনজনকেই মৃত বলে ঘোষণা করা হয়েছে।” ন্যাশভিলের মেয়র ফ্রেডি ও’কনেল বলেছেন: “দুর্ভাগ্যজনকভাবে, ন্যাশভিলও আজ স্কুলে গুলি চালনার ঘটনার সাক্ষী হল। আপাতত, ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে সবরকম সমর্থন দেওয়া এবং এই ভয়ঙ্কর পরিস্থিতি প্রতিরোধ করার জন্য আমাদের প্রচেষ্টাগুলি পুনর্বিবেচনার দিকে মনোনিবেশ করছি।”

জানা গিয়েছে, কভেন্যান্ট স্কুলে প্রিস্কুল থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত পড়ানো হয়। স্কুলের ওয়েবসাইট অনুযায়ী বর্তমানে স্কুলটির ছাত্রছাত্রী সংখ্যা প্রায় ২০০ জন। সকলেরই বয়স ১২-র নীচে। এছাড়া শিক্ষক-শিক্ষইকার সংখ্যা ৩৩। ২০০১ সালে কভেন্যান্ট প্রেসবিটারিয়ান চার্চের একটি মন্ত্রক হিসেবে স্কুলটি প্রতিষ্ঠা করা হয়েছিল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours