2023 Yamaha Fascino এবং RayZR-এর ডিজ়াইন আগের মতো একই রাখা হয়েছে। তবে স্কুটার দুটিতে নতুন পেইন্ট থিম যোগ করা হয়েছে। এই নতুন Yamaha Fascino 125 এবং RayZR 125 স্কুটার দুটির দাম যথাক্রমে 78,600 টাকা এবং 82,730 টাকা।


ভারতে তাদের Fascino এবং RayZR স্কুটার দুটির 2023 ভার্সন নিয়ে হাজির হল। এদের মধ্যে Fascino 125 স্কুটারটি হাজির হয়েছে একমাত্র ভ্যারিয়েন্টে, যার নাম Fi Hybrid। অন্য দিকে Ray ZR 125 স্কুটারটি নিয়ে আসা হয়েছে দুটি অপশনে: RayZR 125 Fi Hybrid এবং Ray ZR Street Rally 125 Fi Hybrid।


2023 Yamaha Fascino এবং RayZR স্কুটার দুটিতে পাওয়ারের জন্য রয়েছে 125cc, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলড ইঞ্জিন। তার সঙ্গে দেওয়া হয়েছে ফুয়েল ইঞ্জেকশন টেকনোলজি। এই স্কুটারটি 6,500 rpm-এ 8 bhp এবং 5,000 rpm-এ 10.3 Nm টর্ক প্রোডিউস করতে পারে। এছাড়া অতিরিক্ত ফিচারের দিক থেকে 2023 ভার্সনটিতে দেওয়া হয়েছে একটি OBD-II সেন্সর এবং এটি E-20 ফুয়েল কমপ্লায়েন্ট। ইঞ্জিনের অত্যন্ত গুরুত্বপূর্ণ ডেটা রিয়্যাল টাইম ভিত্তিতে মনিটর করা যাবে পিক পারফরম্যান্স মজবুত করতে।

ইন্টেলিজেন্ট পাওয়ার অ্যাসিস্ট সিস্টেম রয়েছে, যা একটি স্মার্ট মোটর জেনারেটর সিস্টেম ইনকর্পোরেট করছে। এর মাধ্যমে আপনি অতিরিক্ত লিনিয়ার পাওয়ার পেয়ে যাবেন, ঠিক যে সময় রাইডার একটি স্টপ থেকে অ্যাক্সিলারেট করবেন। আরও উন্নত ফুয়েল ইকোনমির জন্য স্কুটারটিতে রয়েছে অটোমেটিক স্টার্ট ও স্টপ সিস্টেম। Yamaha Y-Connect App-এর মাধ্যমে ফুয়েল কনজ়াম্পশন ট্র্যাক করা যেতে পারে। এছাড়াও এই অ্যাপের মাধ্যমে মেইন্টেন্যান্স রেকমেন্ডশনস, লাস্ট পার্কিং লোকেশন, ম্যালফাংশন নোটিফিকেশন, রেভস ড্যাশবোর্ড এবং সেই সঙ্গে রাইডার র‌্যাঙ্কিংয়ের মতো একাধিক গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য রয়েছে। এই স্কুটারে রয়েছে সাইড-স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ ফাংশন এবং একটি কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম, যা অতিরিক্ত সুরক্ষার কাজ করবে।



Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours