সূত্রের খবর, রাজ্যপালের প্রধান সচিব হিসেবে নন্দিনী চক্রবর্তীকে সরানোর ইচ্ছা প্রকাশ করে রাজভবন। তবে নবান্ন তাতে খুব একটা রাজি ছিল না।

অবশেষে কাটল নবান্ন-রাজভবন জট? রাজভবন থেকে সরানো হল আইএএস অফিসার নন্দিনী চক্রবর্তীকে (Nandini Chakraborty)। তাঁকে পর্যটন দফতরে প্রধান সচিবের দায়িত্ব দেওয়া হল। বুধবারই নবান্নের (Nabanna) তরফ থেকে ওই আধিকারিকের পদ পরিবর্তনের নোটিস দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত পর্যটন দফতরের ওই পদেই থাকবেন নন্দিনী। গত কয়েকদিন ধরেই রাজ্যের এই আমলাকে নিয়ে জল্পনা বাড়ছিল। মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যপাল সিভি আনন্দ বোস ও রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর মধ্যে দীর্ঘক্ষণ বৈঠক হয়, সেখানে নন্দিনী চক্রবর্তীকে নিয়েও আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। তারপরই বুধবার এই আনুষ্ঠানিকভাবে তাঁকে সরানোর কথা জানাল নবান্ন। তিনি আগেও পর্যটন দফতরের দায়িত্ব সামলেছেন।



সোমবার জানা যায়, রাজ্যপাল নন্দিনী চক্রবর্তীকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। তা সত্ত্বেও অফিসে যাচ্ছিলেন তিনি। নবান্ন থেকে তাঁকে সরামো হচ্ছিল না। বুধবার নির্দেশিকা জারির পর সেই জট কাটল বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, রাজ্যপালের প্রতীকী হাতেখড়ি অনুষ্ঠানের পর বিরোধী দলের নেতাদের মুখে নন্দিনী চক্রবর্তী প্রসঙ্গে নানা মন্তব্য শোনা যায়। তাঁকে মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ বলেও উল্লেখ করেছিলেন বিজেপি নেতারা।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours