ক্ষুব্ধ জনতা পুলিশের গাড়িতে ভাঙচুর করে পুলিশকর্মীদের লক্ষ্য করে ইটবৃষ্টি করল। পাল্টা উত্তেজিত জনতার উপর লাঠিচার্জের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

দ্রুত গতিতে পুলিশের গাড়ি যাওয়াকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল কল্যাণীর (Kalyani) বিদ্যাসাগর কলোনি এলাকা। ঘটনার জেরে ক্ষুব্ধ জনতা পুলিশের গাড়িতে ভাঙচুর করে পুলিশকর্মীদের লক্ষ্য করে ইটবৃষ্টি করল। পাল্টা উত্তেজিত জনতার উপর লাঠিচার্জের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। সবমিলিয়ে, রবিবার সন্ধ্যায় জনতা-পুলিশ খণ্ডযুদ্ধে উত্তপ্ত হয়ে উঠল কল্যাণীর বিদ্যাসাগর কলোনি এলাকা।


জানা গিয়েছে, এদিন কল্যাণী বিদ্যাসাগর কলোনির ১ নম্বর ওয়ার্ডে কৃষ্ণ মন্দিরে বিশেষ পুজো ছিল। সেই পুজো উপলক্ষে মন্দিরের তরফে এলাকাবাসীর মধ্যে খিচুড়ি প্রসাদ বিতরণ করা হচ্ছিল। সেই সময়ই ওই পুলিশের একটি গাড়ি প্রচণ্ড গতিতে ধূলো উড়িয়ে চলে যায় বলে অভিযোগ। যার তীব্র প্রতিবাদ জানায় ওই খিচুড়ি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত এলাকাবাসী। কিছুটা দূরে গিয়ে পুলিশের গাড়ি থামলে পুলিশকর্মীদের সঙ্গে এলাকাবাসীর বচসা শুরু হয়। এরপরই পুলিশের ব্যবহারে ক্ষুব্ধ হয়ে উত্তেজিত জনতা ইটবৃষ্টি শুরু করে। ভাঙচুর করা হয় পুলিশের গাড়ি। এমনকি পুলিশের গাড়ি ভাঙচুর করে সেটি উল্টে দেয়ে ক্ষিপ্ত জনতা। এরপর খবর পেয়ে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে আসে এবং জনতার উপর লাঠিচার্জ করে বলে অভিযোগ। শিশু এবং মহিলাদের উপরও পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ। যা নিয়ে একেবারে অগ্নিগর্ভ হয়ে ওঠে গোটা এলাকা। ইটবৃষ্টি ও পাল্টা লাঠিচার্জে বেশ কয়েকজন আহত হয়েছে। অনেককে আটকও করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, জনতার ইটবৃষ্টিতে বেশ কয়েকজন পুলিশকর্মী আহত হয়েছেন। জনতা-পুলিশ খণ্ডযুদ্ধে কয়েকজন সাধারণ নাগরিকও জখম হয়েছেন। পরিস্থিতি সামাল দিতে এবং উত্তেজনা প্রশমন করতে ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশবাহিনী। বেশ কয়েকজনকে আটকও করেছে। যদিও ঠিক কতজনকে আটক করা হয়েছে, তা এখনও স্পষ্ট করেনি। পুলিশ। শেষ পাওয়া খবর পর্যন্ত, এলাকায় উত্তেজনা রয়েছে। বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে মোতায়েন হয়েছে, ব়্যাফও নামানো হয়েছে এবং পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours