কল সেন্টারের নামে কী ধরণের কাজ চলত, কীভাবে, কাদের সঙ্গে আর্থিক প্রতারণা করা হত এদিন ধৃতদের জিজ্ঞাসাবাদ করে তা জানার চেষ্টা করেন তদন্তকারীরা।

কল সেন্টার চালানোর নামে আর্থিক প্রতারণার অভিযোগ (Allegations of financial fraud)। দিনে দিনে প্রতারণার শিকার হচ্ছেন বহু মানুষ। গোপন সূত্রে এমনই খবর পেয়ে মধ্য হাওড়ার (Howrah) কদমতলার ইছাপুরের একটি আবাসনে মঙ্গলবার হানা দিল হাওড়া সিটি পুলিশ। মঙ্গলবার দুপুরে হাওড়া (Howrah) সিটি পুলিশের সাইবার ক্রাইম ও ব্যাঁটরা থানার পুলিশ যৌথ অভিযান চালায়। আচমকা হানা দেয় ইছাপুরের ১৮/১ এর চারতলা আবাসনের দ্বিতলে। আটক করা হয় ২ জনকে। তুলে আনা হয় ব্যাঁটরা থানায়। সেখানেই এদিন সন্ধ্যা পর্যন্ত চলে জিজ্ঞাসাবাদ। একই সঙ্গে বেশকিছু কম্পিউটার, ল্যাপটপ, হার্ড ডিস্ক, মোবাইলও ওই কল সেন্টার থেকে বাজেয়াপ্ত করে পুলিশ (Police)। এ খবর চাউর হতেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায় ইছাপুরে।

কল সেন্টারের নামে কী ধরণের কাজ চলত, কীভাবে, কাদের সঙ্গে আর্থিক প্রতারণা করা হত এদিন ধৃতদের জিজ্ঞাসাবাদ করে তা জানার চেষ্টা করেন তদন্তকারীরা। কীভাবে দিনের পর দিন একটি আবাসনের ভিতরে ভুয়ো কল সেন্টার চলছিল তাও খতিয়ে দেখেন তদন্তকারীরা। ধৃতদের সন্ধ্যায় হাওড়া সিটি পুলিশের সাইবার ক্রাইম বিভাগের অফিসে নিয়ে এসেও এক দফা জিজ্ঞাসাবাদ করা হয়। এমনকী এরা বড় কোনও চক্রের সঙ্গে যুক্ত কি না সেদিকটিও খতিয়ে দেখছে পুলিশ। আন্তরাষ্ট্রীয় প্রতারণা চক্রের সঙ্গে কোনও যোগাযোগ আছে কিনা সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours