রবিবার কাজল শেখ নানুরের উচকরন গ্রাম পঞ্চায়েতের বন্দর বাসস্ট্যান্ডে চা-চক্রে যোগদান করেন। এরপর তাঁর সমর্থকরা বাইক মিছিল করেন। সঙ্গে ছিলেন নানুরের বিধায়ক বিধান মাঝি।

বিস্ফোরক দাবি বীরভূমের তৃণমূল নেতা কাজল শেখের। তাঁর অভিযোগ, বিকাশ রায় চৌধুরীর সঙ্গে কথা হয় বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের। সেই মতোই দল পরিচালনা হচ্ছে। ফোনের কললিস্ট ঘাঁটলেই পরিষ্কার হয়ে যাবে গোটা চিত্র। এতদিন এই অভিযোগ করে আসছিল বিরোধীরা। এবার সেই দাবিই করলেন বীরভূম কোর কমিটির সদস্য কাজল শেখ।

রবিবার কাজল শেখ নানুরের উচকরন গ্রাম পঞ্চায়েতের বন্দর বাসস্ট্যান্ডে চা-চক্রে যোগদান করেন। এরপর তাঁর সমর্থকরা বাইক মিছিল করেন। সঙ্গে ছিলেন নানুরের বিধায়ক বিধান মাঝি। এই অনুষ্ঠান শেষে কাজল শেখ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “হয়ত জেল থেকে বিকাশদার সঙ্গে কেষ্টদার ফোনে কথা হচ্ছে সেই কারণেই উনি বলছেন কেষ্টদার কথামতো চলছে। তাঁর ফোন চেক করলেই বোঝা যাবে।” পাশাপাশি তিনি এও স্পষ্ট জানান, “মুখ্যমন্ত্রী নির্দেশের পরেও যে কোর কমিটির বৈঠক হয়নি সেই নিয়ে আমি প্রতিবাদ করেছি এবং আমি জানিয়েছি কোর কমিটির বৈঠক হওয়ার আগে জেলা কমিটির বৈঠক কী করে সম্ভব?”

প্রসঙ্গত, শনিবার বোলপুরের তৃণমূল কার্যালয়ে বীরভূম জেলা কমিটির বৈঠক ডাকা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন নানুরের তৃণমূল নেতা তথা জেলা তৃণমূলের কোর কমিটির সদস্য কাজল শেখ। কিন্তু, বৈঠক চলাকালীন হঠাৎ করেই কাজল শেখ দলীয় কার্যালয় ছেড়ে বেরিয়ে যান। সূত্রের খবর, কোর কমিটির সদস্য হলেও তাঁকে যথাযোগ্য সম্মান দেওয়া হয়নি বলে অভিযোগ। পাশাপাশি বারবার কোর কমিটির বৈঠক না ডাকা নিয়েও প্রতিবাদ করেন তিনি। তাই ক্ষোভ প্রকাশ করেই জেলা কমিটির বৈঠক ছেড়ে বেরিয়ে যান কাজল শেখ। যদিও এ বিষয়ে তিনি কিছু বলতে চাননি।

উল্লেখ্য, জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর থেকেই বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের অন্দরে অস্বস্তিকর পরিবেশ চলছে। পরিস্থিতি সামাল দিতে গত ৩০ জানুয়ারি বীরভূম জেলায় এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৭ জনের একটি কোর কমিটি গঠন করে দেন। এই কমিটিতে রয়েছেন বীরভূম জেলা কোর কমিটিতে রয়েছেন বিধায়ক চন্দ্রনাথ সিনহা, বিধায়ক বিকাশ রায় চৌধুরী , বিধায়ক আশীষ বন্দ্যোপাধ্যায়, বিধায়ক অভিজিৎ সিংহ, সাংসদ শতাব্দী রায়, সাংসদ অসিত মাল ও নানুরের তৃণমূল নেতা কাজল শেখ। প্রত্যেক সপ্তাহে এই কোর কমিটির সদস্যদের বসে বৈঠক করে রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণ করতে হবে বলে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু, এই নির্দেশের পর ১০ দিন অতিক্রান্ত হয়ে গেলেও এখনও বৈঠকে বসেনি বীরভূম জেলা তৃণমূলের কোর কমিটি।

এ দিকে, কোর কমিটির বৈঠক না হলেও কী ভাবে জেলা কমিটির বৈঠক ডাকা হল, কে বৈঠক ডাকলেন, তা নিয়ে একাধিক প্রশ্ন ও বিতর্ক উঠতে শুরু করে। এরপর আজ অনুব্রত ঘনিষ্ঠ বিকাশ মণ্ডলের বিরুদ্ধে এ হেন মন্তব্য করায় ফের প্রকাশ্যে উঠতে শুরু করেছে তৃণমূলের গোষ্ঠী কোন্দল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours