রবিবার থেকেই কলকাতা ও সংলগ্ন এলাকায় শীতের আমেজ উধাও হতে শুরু করবে। দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি ও সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির উপরে থাকবে।

শনিবার সকাল থেকেই আকাশের (Weather News) মুখ ভার। বৃষ্টিরও দেখা মিলেছে জেলায়। সকাল থেকেই দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর, ক্যানিং, জয়নগর, কুলতলি, বাসন্তী, গোসাবা-সহ অধিকাংশ জায়গায় বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টি হয়েছে সুন্দরবনেও। কোথাও ভারী বৃষ্টি, কোথাও আবার ঝিরঝিরে বৃষ্টি হচ্ছে। শনিবার সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। কোথাও কোথাও মেঘলা আকাশ। রবিবারও পশ্চিমবঙ্গের উপকূলের জেলা ও উপকূলসংলগ্ন জেলাগুলিতে কুয়াশার পূর্বাভাস। পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনায় বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। রবিবার থেকেই কলকাতা ও সংলগ্ন এলাকায় শীতের আমেজ উধাও হতে শুরু করবে। দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি ও সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির উপরে থাকবে। আংশিক মেঘলা আকাশের জন্য শুক্রবার দিনের তাপমাত্রা কমলেও রাতের কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি ছাড়িয়েছে। রবিবার থেকে দার্জিলিং ও কালিম্পঙে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এই মুহূর্তে ছত্তীসগঢ় উপকূল ও ওড়িশা উপকূলের কাছাকাছি একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর ফলেই দু’দিন ধরে আকাশ মেঘলা থাকছে। রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও। কলকাতার ক্ষেত্রে কিছু কিছু জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার সকালের দিকে কিছুটা গরম অনুভূত হলেও বিকেলের পর থেকে মনোরম আবহাওয়ারই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২১.৫ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫২ থেকে ৯৪ শতাংশ।

মৌসম ভবনের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই জানিয়েছেন, “শনিবারের পর থেকে তাপমাত্রা বাড়বে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে ২০-২১ ডিগ্রিতে পৌঁছে যাবে। সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রির আশপাশে পৌঁছে যেতে পারে।” তবে জেলার তাপমাত্রা বাড়তে আরও কিছুটা সময় লাগবে বলেই হাওয়া অফিস সূত্রে খবর।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours