যাঁদের চাকরি বাতিল হয়, তাঁরা ডিভিশন বেঞ্চে গেলে তাঁদের বেতন ফেরতের নির্দেশের ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছে। তবে চাকরি বাতিলের নির্দেশ বহাল আছে।

স্কুল সার্ভিস কমিশনের (SSC) গ্রুপ ডি নিয়োগের মামলায় ১৯১১ জনের চাকরি বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) তরফে। চাকরি বাতিলের নির্দেশে সেই মামলায় এবার ক্যাভিয়েট দাখিল করা হল সুপ্রিম কোর্টে (Supreme Court)। শুক্রবার সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করলেন মূল মামলাকারী লক্ষ্মী টুংগা। মামলায় যাতে একতরফা নির্দেশ না দেওয়া হয়, সে কারণেই এই ক্যাভিয়েট দাখিল করা হয়েছে এদিন। অবৈধভাবে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছিল এই ১৯১১ জনের বিরুদ্ধে। কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন লক্ষ্মী টুংগা নামে এই চাকরি প্রার্থী। সম্প্রতি সেই মামলায় ১৯১১ জনের চাকরি বাতিল করার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একই সঙ্গে এতদিন পর্যন্ত পাওয়া বেতন ফেরত দেওয়ার নির্দেশও দিয়েছিলেন তিনি।



১৯১১ জনের ভুল সুপারিশ হয়েছে বলে জানিয়েছিল কমিশন। তাই বিচারপতির নির্দেশ ছিল, কমিশনের সঙ্গে মধ্যশিক্ষা পর্ষদ আরেকটি নোটিস দিয়ে বাতিল করবে এদের চাকরি। যে শূন্যপদ তৈরি হবে সেখানে অপেক্ষমান তালিকা থেকে চাকরিপ্রার্থীদের নিয়োগ দেওয়া হবে। ওই সব শূন্যপদে নিয়োগের নির্দেশও দেন তিনি। চাকরিহারারা ডিভিশন বেঞ্চে প্রশ্ন তোলেন, পাঁচ বছর শ্রমের বদলে তাঁরা বেতন পেয়েছেন। তা হলে কেন সেই টাকা ফেরাতে হবে? এদিন সেই মামলার শুনানি চলাকালীন বেতন ফেরতের নির্দেশে স্থগিতাদেশ দেয় ডিভিশন বেঞ্চ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours