ব্রাজিলের জার্সিতে কাতার বিশ্বকাপে বেশ ভালো পারফর্ম করেছিলেন জুনিয়র। দক্ষিণ কোরিয়ায় বিপক্ষে গোলের দেখাও পেয়েছিলেন।

বছর শেষে, লা লিগার ম্যাচে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ (Real Madrid) ও রিয়াল ভালাদোলিদ। সেই ম্যাচে ভালাদোলিদকে ০-২ ব্য়াবধানে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ। ফ্রান্সের (France) তারকা ফুটবলার করিম বেঞ্জেমা (Karim Benzema) এই ম্যাচে জোড়া গোল করেছিলেন। লা লিগার ম্যাচে রিয়াল মাদ্রিদের জার্সিতে সেই ম্যাচে মাঠে নেমেছিলেন ব্রাজিল স্টার ভিনিসিয়াস জুনিয়রও (Vinicius Jr)। ওই ম্যাচে গ্যালারিতে থাকা সমর্থকরা তাঁকে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেছেন। এমন অভিযোগ আনলেন ২২ বছরের ভিনিসিয়াস। সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রতি হওয়া আচরণের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন ভিনি। কী বললেন রিয়াল মাদ্রিদের এই তারকা? তুলে ধরল 

ব্রাজিলের জার্সিতে কাতার বিশ্বকাপে বেশ ভালো পারফর্ম করেছিলেন ভিনিসিয়াস জুনিয়র। দক্ষিণ কোরিয়ায় বিরুদ্ধে গোলের দেখাও পেয়েছিলেন। যদিও হার দিয়েই বিশ্বকাপের যাত্রা শেষ করে সেলেকাওরা। বিশ্বকাপ শেষ হতেই ক্লাব ফুটবলে ফিরে যান তিনি। শুক্রবার, ৩১ ডিসেম্বর রিয়াল মাদ্রিদের জার্সিতে স্পেনের ঘরোয়া লিগ, লা লিগার ময়দানে ভালাদোলিদের বিরুদ্ধে পরিবর্ত হিসেবে খেলতে নেমে বর্ণবিদ্বেষমূলক মন্ত্যবের শিকার হন তিনি। এর আগেও একই অবস্থার মুখে পড়তে হয়েছিল তাঁকে। মাঠে উপস্থিত দর্শকেরা তাঁকে লক্ষ্য করে কিছু একটা জিনিস ছোড়েন। বাতাসের সঙ্গে যা ভেসে ভিনির দিকে এগিয়ে আসে। মাঠে উপস্থিত এক দর্শকের একটি ভিডিয়োর মাধ্যমে পুরো ঘটনাটি প্রকাশ্যে এসেছে। এই ঘটনায় বেজায় চটেছেন ব্রাজিলিয়ান তারকা। সোশ্যাল মিডিয়ায় এই কাজের তীব্র নিন্দা করেছেন তিনি।


লা লিগার ম্যাচে এই হেনস্থার পর ভিনিসিয়াস নিজের ইনস্টাগ্রামে লেখেন, “যারা বর্ণবিদ্বেষীমূলক মন্তব্য করে, পৃথিবীর অন্যতম সেরা দলের খেলা দেখতে তারা কীভাবে স্টেডিয়ামে ঢোকে বুঝতে পারি না। লা লিগা দিনের পর দিন এই ব্যাপারে কোনও রকম পদক্ষেপ নিচ্ছে না। এটাই আমাকে অবাক করে!” খানিক দুঃখের সঙ্গে শেষে ভিনি লেখেন, “এরপরও আমি আমার জয় ও রিয়াল মাদ্রিদের জয়কে মাথা তুলে উদযাপন করব। দিনের শেষে এটা আমারই দোষ।” খেলার মাঠে ফুটবলারদের বর্ণবিদ্বেষমূলক আক্রমণের ঘটনা নতুন নয়। আর ভিনিসিয়াস জুনিয়র তো একাধিকবার বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন। ফরাসি সুপার স্টার কিলিয়ান এমবাপেও এই ঘটনার শিকার হয়েছিলেন। কাতার বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে টাইব্রেকারে শট মিস হয় অঁরেলিও শৌমেনির। এবং কিংসলে কোমানের শট আটকে দেন ডিবু। এরপর সোশ্যাল মিডিয়ায় বর্ণবিদ্বেষমূলক মন্তব্যও জোটে তাঁদের কপালে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours