বনজঙ্গল সংলগ্ন এলাকায় পিকনিক নিষিদ্ধ। তবুও জলপাইগুড়ি বনবিভাগের গধেয়ারকুঠি গ্রাম পঞ্চায়েতের ঘন বনজঙ্গলের ভেতরেই সমস্ত নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে দেদার চলছিল পিকনিক।

ডিমের দামকে কেন্দ্র করে মদ্যপ যুবকদের তাণ্ডব পিকনিকে। স্থানীয়দের সঙ্গে পুলিশের হাতাহাতি, ধস্তাধস্তি। ঘটনাটি ধূপগুড়ির গধেয়ারকুঠি এলাকায়। বনজঙ্গল সংলগ্ন এলাকায় পিকনিক নিষিদ্ধ। তবুও জলপাইগুড়ি বনবিভাগের গধেয়ারকুঠি গ্রাম পঞ্চায়েতের ঘন বনজঙ্গলের ভেতরেই সমস্ত নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে দেদার চলছিল পিকনিক। আর গোটা এলাকা জন সমুদ্রে পরিণত হয়। এই পিকনিক প্রাঙ্গণেই ডিম বিক্রিকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়ে যায়।

এদিন গোটা এলাকায় পিকনিককে কেন্দ্র করে বিভিন্ন খাবারের দোকান বসে। এক ফাস্টফুড বিক্রেতার অভিযোগ কিছু মদ্যপ যুবক তার ডিমের দোকানে এসে ডিমের মূল্য নিয়ে বচসায় জোড়ায় এবং দোকান ভাঙচুর সহ মারধর করে। হাতাহাতি মারধর চরম পর্যায়ে চলে গেলে ঘটনাস্থলে ছুটে আসে ধূপগুড়ি থানার পুলিশ। এরপরে ঘটনাস্থল থেকে পুলিশ দু’জনকে আটক করে গাড়িতে তুলে সেখান থেকে বেরিয়ে যাওয়ার সময় বাধার মুখে পড়ে। যদিও ঘটনাস্থল থেকে পুলিশ পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এনে দু’জনকে আটক করে ধূপগুড়ি থানায় নিয়ে যাওয়ার সময় ডাউকিমারি বাজার সংলগ্ন এলাকায় ফের জনরোষের মুখে পড়ে। এদিন ডাউকিমারি বাজার বসায় প্রচুর মানুষের সমাগম হয় এবং ঘটনা বেগতিক রূপ নিতেই ঘটনাস্থলেই ছুটে আসে ধূপগুড়ি থানার আইসি-সহ বিরাট বাহিনী। পরবর্তীতে ধূপগুড়ি থানার বিরাট বাহিনীর উপস্থিতিতে গোটা এলাকা খালি করে দেওয়া হয়। তবে ঘটনাস্থলে উপস্থিত প্রত্যক্ষদর্শী ও পুলিশ প্রশাসনের বক্তব্যে বেশ কিছু প্রশ্ন উঠছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours