তৃণমূলের দাবি, যেভাবে সৌমিত্র গঙ্গা আরতি করছেন, সেটি ভুল পদ্ধতি। ঘড়ির কাঁটার উল্টোদিকে হাত ঘুরিয়ে গঙ্গা আরতি করা হচ্ছে বলে দাবি তৃণমূলের।

গঙ্গা আরতিকে (Ganga Aarti) কেন্দ্র করে রাজ্যে বিতর্ক অব্যাহত। টানাটানি চলছে তৃণমূল ও বিজেপির (TMC vs BJP) মধ্যে। কিছুদিন আগেই রাজ্য বিজেপির তরফে যে গঙ্গা আরতির আয়োজন করা হয়েছিল, তাতে পুলিশ অনুমতি দেয়নি। পুলিশি অনুমতি ছাড়াই কর্মসূচি পালন করতে গিয়ে ধুন্ধুমার কাণ্ড তৈরি হয়েছিল কলকাতায়। আটক করা হয়েছিল বিজেপির একাধিক নেতাকেও। এদিকে মুখ্যমন্ত্রী পরের দিনই আবার গঙ্গা আরতির জন্য প্রস্তুতি শুরু করে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন কলকাতা পুরনিগমকে। এই নিয়েই জোর রাজনৈতিক তরজা চলছে। আর এরই মধ্যে সৌমিত্র খাঁ’র গঙ্গা আরতির একটি ভিডিয়ো টুইট করে তৃণমূল। তৃণমূলের দাবি, যেভাবে সৌমিত্র গঙ্গা আরতি করছেন, সেটি ভুল পদ্ধতি। ঘড়ির কাঁটার উল্টোদিকে হাত ঘুরিয়ে গঙ্গা আরতি করা হচ্ছে বলে দাবি তৃণমূলের।



গঙ্গা আরতিকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ বাড়ার দৃশ্য এর আগেই দেখা গিয়েছে। বারাণসীর আদলে কলকাতার বিভিন্ন ঘাটে গঙ্গা আরতি করার ভাবনার কথা জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এরপরই বাজেকদমতলা ঘাটে পুলিশি অনুমতি ছাড়াই বিজেপি কর্মসূচি পালন করতে গেলে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল। এবার শুরু হয়েছে টুইট ও পাল্টা টুইটের পালা। গঙ্গাআরতির পদ্ধতিগত ত্রুটির কথা তুলে ধরা হচ্ছে, পাল্টা জবাবও আসছে। ভক্তিতে কোন দল কতটা এগিয়ে, সেটাই যেন বোঝানোর চেষ্টা চলছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours