গিকবেঞ্চ ওয়েবসাইটে ডিভাইসটির যে মডেল নম্বর দেখা গিয়েছে, তা হল Jio LS1654QB5। ইঙ্গিত মিলেছে, ফোনের লঞ্চ আসন্ন। লিস্টিং থেকে এ-ও জানা গিয়েছে, এই ডিভাইসে 4GB পর্যন্ত RAM থাকতে পারে।

গত বছর Reliance Jio তার প্রথম 4G স্মার্টফোন নিয়ে হাজির হয়েছিল। তার পর থেকে জল্পনা চলতে থাকে রিলায়েন্স জিও-র 5G স্মার্টফোন কবে লঞ্চ করবে। সেই Jio Phone 5G সম্প্রতি হাজির হয়েছে গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ওয়েবসাইটে। আর একবার সেই সাইটে চলে আসার অর্থ হল, লঞ্চ ইভেন্ট খুব একটা দেরি নেই। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ়ের চেয়ারম্যান মুকেশ আম্বানি সম্প্রতি নিশ্চিত বার্তা দিয়েছিলেন, Jio Phone 5G ভারতে শীঘ্রই লঞ্চ করা হবে। গত অগস্টেই তিনি জানিয়েছিলেন, Google-এর সঙ্গে জুটি বেঁধে 5G সক্রিয় Jio Phone নিয়ে আসা হবে। সেই ফোনটিই লঞ্চ করতে চলেছে।

তবে Reliance Jio-র প্রথম 5G স্মার্টফোনের নাম কী হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কোনও নিশ্চিত বার্তা মেলেনি। তবে জল্পনা আগে থেকেই চলছিল, রিলায়েন্স জিও এই ফোনের নাম রাখতে পারে Jio Phone 5G। গিকবেঞ্চ ওয়েবসাইটে ডিভাইসটির যে মডেল নম্বর দেখা গিয়েছে, তা হল Jio LS1654QB5। ইঙ্গিত মিলেছে, ফোনের লঞ্চ আসন্ন। লিস্টিং থেকে এ-ও জানা গিয়েছে, এই ডিভাইসে 4GB পর্যন্ত RAM থাকতে পারে।

Jio Phone 5G: সম্ভাব্য ফিচার ও স্পেসিফিকেশন

1) লিক থেকে জানা গিয়েছে, Jio Phone 5G-তে থাকতে পারে 6.5 ইঞ্চির HD+ LCD ডিসপ্লে, যার রিফ্রেশ রেট 90Hz।

2) বেশ বড় এবং শক্তিশালী একটি 5,000mAh ব্যাটারি দেওয়া হচ্ছে ফোনটিতে।

3) মনে করা হচ্ছে, এই ফোনের ব্যাটারি অন্তত 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

4) ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে থাকছে 13MP প্রাইমারি সেন্সর।

5) সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই Jio Phone 5G-তে থাকতে পারে 8MP ফ্রন্ট ফেসিং সেন্সর।

Jio Phone 5G: কবে লঞ্চ হতে পারে

কয়েক মাস আগেই মুম্বইয়ের টেলিকম জায়ান্টের পক্ষ থেকে জানানো হয়েছিল, Jio Phone 5G নিয়ে জোরকদমে কাজ শুরু হয়ে গিয়েছে। অর্থাৎ সে সময় তার তড়িঘড়ি লঞ্চের সম্ভাবনা খুবই কম ছিল। সেখান থেকেই মনে করা হচ্ছে, Reliance-এর পরবর্তী বার্ষিক সাধারণ সম্মেলনের (Reliance AGM) সময় লঞ্চ করতে পারে দীর্ঘ প্রতীক্ষিত সস্তার 5G Jio স্মার্টফোন। প্রতি বছর জুন থেকে অগস্টের মধ্যেই বার্ষিক এই ইভেন্টের আয়োজন করে রিলায়েন্স জিও।

Jio Phone 5G: কত দাম হতে পারে


গত বছরই মুকেশ আম্বানি আশ্বাস দিয়েছিলেন, Jio Phone 5G একটি আলট্রা অ্যাফোর্ডেবল স্মার্টফোন হতে চলেছে। একাধিক মিডিয়া রিপোর্ট থেকে সে সময় জানা গিয়েছিল, এই ফোনের দাম হতে পারে 8000 টাকা থেকে 10,000 টাকার মধ্যে। এদিকে আবার এই সম্ভাবনাও প্রবল যে, ফোনটি 15,000 টাকার সেগমেন্টেই ভারতে লঞ্চ করা হতে পারে, যা আজকালের প্রায় বেশিরভাগ 5G ফোনের দাম।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours