শীতে চুলের যত্ন নেওয়া বিশেষ ভাবে জরুরি। নইলে খুশকি, চুল পড়ে যাওয়ার সমস্যা এসব লেগেই থাকে


শীত মানেই চারিদিকে উৎসবের মরশুম। ব্যাগ বেঁধে অধিকাংশই বেড়িয়ে পড়েছে টো টো কোম্পানির সঙ্গে। শুক্রবার বিকেল থেকেই অফিসে ছুটির আমেজ। টানা বেশ কয়েকদিন এখন ছুটি। কাছে পিঠে কোনও জায়গাই প্রায় ফাঁকা নেই। বাসে , ট্রেনে টিকিট নেই। পিকনিকের বুকিংও প্রায় সারা। এদিকে জমজমাট বড়দিনের কেনাকাটা। বাড়িতে বাড়িতে খ্রিসমাস ট্রি সাজানো চলছে শেষ পর্যায়ে। কেকের সব সরঞ্জামও আনা। কোনও পাড়া আর ম ম করছে বেকিং এর সুঘ্রাণে। অফিস থেকে ৩ টে দিন ছুটি ম্যানেজ করে ঘুরতে যাচ্ছেন আপনিও? তার আগে জেনে রাখুন কী কী রাখবেন সঙ্গে। পছন্দের পোশাক, জুতো, সাজ সরঞ্জাম এসব তো থাকছেই। এসব ছাড়াও আরও যা কিছু নিতে একেবারেই ভুলবেন না-

ক্রিম- শীতে বেড়াতে যাচ্ছেন। আর তাই সঙ্গে ক্রিম অবশ্যই রাখবেন। যে ক্রিম রোজ মাখেন তাই রাখুন।

ময়েশ্চারাইজার- সঙ্গে আর কিছু থাক বা না থাক ময়েশ্চারাইজার রাখতে কিন্তু ভুলবেন না। বেড়াতে যাওয়ার আগে এবং পরে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। যেহেতু তেল সঙ্গে নিয়ে যাওয়া চাপ তাই ময়েশ্চারাইজার অবশ্যই রাখবেন।

ঠাণ্ডা হাওয়াতে ঠোঁট বেশি ফাটে। আর তাই সঙ্গে লিপ বাম অবশ্যই কিছু একটা রাখতে হবে।

বেড়াতে গেলে নানা রকম হেয়ার স্টাইলের প্রয়োজন পড়ে। তবে চুলে শ্যাম্পু করতে ভুলবেন না। অনেকেই বেড়াতে গেলে চুলে শ্যাম্পু করেন না। রোজ রোজ ঘুরতে বেরোলে চুলে ধুলো বালি ময়লা লাগে। ফলে শ্যাম্পু করে ফেলা জরুরি। শ্যাম্পু করে চুল রোদে শুকিয়ে নিন। এতে চুল ভাল থাকবে।

সেই সঙ্গে ইনস্ট্যান্ট কোনও হেয়ার কালার ব্যবহার করবেন না। এতে চুল বেশি ঝরে পড়ে। চুল নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনাও থেকে যায়। পরিবর্তে শ্যাম্পুর পর কফি দিয়ে চুল ধুয়ে নিন। এতে চুলে ব্রাউন রং ধরে। রোদে দেখতেও বেশ ভাল লাগে।

ঘুরে রাতে হোটেল বা হোম স্টে-তে ফিরে চুলে ভাল করে অয়েল ম্যাসাজ করতে পারেন। এতে চুলের গো়ড়া শক্ত থাকে। অতিরিক্ত চুল ঝরে যায় না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours