সূ্ত্রের খবর, গতকাল আসানসোলের ওই অনুষ্ঠানে প্রায় পাঁচ হাজার মানুষকে কম্বল দেওয়ার কথা ছিল। নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী প্রতীকী হিসেব অল্প কয়েকজনকে কম্বল দিয়ে চলে যান।


বুধবার আসানসোলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) কম্বল বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ি পড়ে যায়। তাতে পদপিষ্ট হয়ে মারা যান তিনজন। মর্মান্তিক সেই ঘটনায় শোকপ্রকাশ করলেন বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বললেন, “আরও প্রস্তুতির প্রয়োজন ছিল।”


সূ্ত্রের খবর, গতকাল আসানসোলের ওই অনুষ্ঠানে প্রায় পাঁচ হাজার মানুষকে কম্বল দেওয়ার কথা ছিল। নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী প্রতীকী হিসেব অল্প কয়েকজনকে কম্বল দিয়ে চলে যান। শুভেন্দু অধিকারী সেখান থেকে চলে যাওয়ার পরই কম্বল নেওয়ার জন্য কার্যত হুড়োহুড়ি পড়ে যায়। আর সেই সময়েই পদপিষ্ট হয়ে তিনজনের মৃত্যু হয়। সেই ঘটনায় আজ শোকপ্রকাশ করার পাশাপাশি রাজ্য পুলিশের উপরও একরাশ ক্ষোভ উগরে দিয়ে দিলীপ ঘোষ বলেন, “পুলিশের উপর ভরসা করে এই ধরনের অনুষ্ঠান করা ঠিক না। আরও প্রস্তুতি প্রযোজন ছিল।”

তবে এখানেই শেষ নয়, সাংবাদিকদের সামনে নাম না করেই শুভেন্দু অধিকারীকে খোঁচা মেরে বিজেপি এই নেতা বলেন, “দান খয়রাতি মানবতার অপমান। কিছু পাওয়ার লোভ দেখিয়ে মানুষকে টেনে আনা আমি সমর্থন করি না। গরীবকে সাহায্য করার অন্য নানারকম উপায় আছে। আরও সতর্ক হওয়া উচিৎ ছিল।”

এ দিন, নিউটাউনে দিলীপ বলেন, “এ রাজ্যের মানুষ কিছু পাবে শুনলেই দৌড়ায়। লক্ষীর ভাণ্ডারেও এই ধরনের ঘটনা ঘটেছে।”

উল্লেখ্য, গতকাল আসানসোল পুরনিগমের ২৭ নম্বর ওয়ার্ডে চলছিল ওই অনুষ্ঠান। এই ওয়ার্ডের কাউন্সিলর জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী চৈতালি তিওয়ারি। মূলত ধর্মীয় অনুষ্ঠান হলেও এখানে অতিথি হিসেবে ছিলেন শুভেন্দু অধিকারী। সেখানে নিজের বক্তব্য রাখার পর প্রতীকী হিসেবে কয়েকজনকে কম্বল দেওয়ার পর সেখান থেকে অন্য দলীয় কর্মসূচিতে চলে যান বিরোধী দলনেতা। এরপরই এই মর্মান্তিক ঘটনা ঘটে বলে জানা গিয়েছে।মৃতদের মধ্যে ছিলেন দুই মহিলা সহ এক কিশোরী।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours