দৃষ্টিহীন এক বৃদ্ধ লিও মেসির পরম ভক্ত। কিন্তু খেলায় কী ঘটছে, তিনি জানতে পারছিলেন না। তাই, আর্জেন্তিনার জয়ের পরের মুহূর্তেই একদল সমর্থক চলে আসে ওই বৃদ্ধের বাড়ির ঠিক নীচে। সতখনই তিনি জানতে পারেন যে, মেসি জিতেছে। ঘটনার একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে।


রবিবার যখন সকলের চোখ ছিল টিভির পর্দায়, ওদের তখন অপেক্ষার বাঁধ ভাঙছিল। আর্জেন্তিনা কখন জেতে, ফ্রান্সকে কাবু করে মেসি কখন দেশে কাপ নিয়ে আসেন, অস্থিরতার প্রতিটা মুহূর্ত গ্রাস করেছিল ওদের। ঘর থেকে বেরিয়ে বারবার আসছিলেন বারান্দায়। কী হয়, কী হয়, মনে-মনে কাজ করছিল এই ভয়। কিন্তু করারও কিছু ছিল না। কারণ, বয়স্ক ব্যক্তি চোখে দেখতে পান না। তাঁর স্ত্রী সঙ্গে ছিলেন ঠিকই। কিন্তু তিনিও তেমন উৎসাহ দেখাননি হয়তো। শেষমেশ নিশ্চিত হলেন তাঁর বাড়ির বাইরে দাঁড়িয়ে থাকা আর্জেন্তাইন সমর্থকদের উল্লাসে। জানতে পারলেন, মেসিই ফিফা ওয়ার্ল্ড কাপ নিয়ে আসছে আর্জেন্তিনায়। বয়স্ক ব্যক্তি দেখতে পান না তো কী হয়েছে, তাঁরই বাড়ির নীচে অনেক মানুষ এসে আর্জেন্তিনার জয়ের গান গাইতে থাকেন।

ফেসবুকের একটি ভিডিয়ো খুব ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, ব্যালকনিতে দাঁড়িয়ে রয়েছেন বৃদ্ধ দম্পতি। দৃষ্টিহীন বয়স্ক ব্যক্তি চেয়েছিলেন মেসির শেষ বিশ্বকাপে ট্রফি যেন তাঁর হাত দিয়েই আর্জেন্তিনায় ফেরে। কিন্তু কিছু করার ছিল না তাঁর। চোখে দেখতে পান না, তাই টিভি চালিয়ে রেখে লাভের লাভ কিছু হতো না। তবে যা চেয়েছিলেন, তা-ই হয়েছিল। মেসির আর্জেন্তিনাই যে ফুটবল বিশ্বকাপ জিতেছে, তা জানতে পারলেন রাস্তায় দাঁড়িয়ে থাকা কিছু মানুষজনের সুবাদে। তাঁরা রাস্তার মধ্যেই মেসির স্বপ্নপূরণের উদযাপন করছিলেন।

জিতেছেন। আনন্দে দু’চোখ জলে ভরে যায় বৃদ্ধা। এদিকে বৃদ্ধের মুখে যেন এক আকাশ আনন্দের অনুভূতি। চোখে তাঁর রোদচশমা, হাতে স্টিক। তাই নিয়েই নিজের আবেগতাড়িত মুহূর্ত প্রকাশ করার চেষ্টা করছিলেন। ছটফট করছিলেন, যাতে রাস্তায় দাঁড়িয়ে থাকা আনন্দে মুখরিত মানুষের সঙ্গে নিজের আনন্দটাও ভাগ করে নিতে পারেন।

এদিকে রাস্তায় যে সব মানুষ দাঁড়িয়ে উল্লাস করছিলেন, তাঁরাও ওই বয়স্ক দম্পতির সঙ্গে নিজেদের উল্লাস ভাগ করে নিচ্ছিলেন। ফেসবুকে সৌম্যশান্ত রিজওয়ান রক্ষিত নামের এক ব্যক্তি ভিডিয়োটি শেয়ার করেছেন। সেখানে তিনি লিখেছেন, ব্যালকনিতে স্ত্রীর সঙ্গে দাঁড়িয়ে থাকা বৃদ্ধ অনুগামী চোখে দেখতে পান না। তিনি আরও যোগ করে বলেছেন, বাকি অনুগামীরা তাঁর বাড়ির সামনে এসে বিজয়ের গান গাইছেন। আর বৃদ্ধ সবটাই অনুভব করতে পারছেন।

ভয়ঙ্কর ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। দেশ-বিদেশের বহু মানুষ এই ভিডিয়োতে মন্তব্য করেছেন। কেউ বলেছেন, ‘ফুটবলই সারা বিশ্বকে একত্রিত করে।’ কেউ যোগ করেছেন, ‘দেখা না দেখায় কী বা আসে যায়! অনুভূতিটাই আসল।’


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours