বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই ধাক্কা ভারতীয় শিবিরে। আঙুলে চোটের জন্য প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা। সেই সঙ্গে চোট না সারায় পুরো সিরিজ থেকেই ছিটকে গেলেন মহম্মদ শামি ও রবীন্দ্র জাডেজা।

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ চলাকালীন আঙুলে চোট পেয়েছিলেন রোহিত। চোট পাওয়া আঙুল নিয়েই দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে লড়াকু ইনিংস খেলেন। যদিও ভারত সেই ম্যাচ হেরে সিরিজও হাতছাড়া করে। রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে বিবৃতি দিয়ে জানানো হল, ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলেই দেশে ফিরে এসেছিলেন রোহিত। মুম্বইয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেন রোহিত। তাঁর বাঁ হাতের বুড়ো আঙুলে চোট লেগেছিল। তাঁর আঙুলের চিকিৎসা চলছে। আপাতত প্রথম টেস্টের বাইরে তিনি। দ্বিতীয় টেস্টে রোহিতকে পাওয়া যাবে কি না, আর কয়েক দিন অপেক্ষা করে সে ব্যাপারে সিদ্ধান্ত নেবে ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিম। রোহিতের পরিবর্তে প্রথম টেস্টের দলে নেওয়া হয়েছে বাংলার অভিমন্যু
পাশাপাশি কাঁধের চোট সারেনি মহম্মদ শামির। রবীন্দ্র জাডেজার হাঁটুর চোটও সারেনি। দুজনই বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। তাঁদের পরিবর্তে দলে নেওয়া হয়েছে নভদীপ সাইনি ও সৌরভ কুমারকে। পাশাপাশি টেস্ট সিরিজের দলে অন্তর্ভুক্ত হয়েছেন পেসার জয়দেব উনাদকাটও।

ভারতের টেস্ট সিরিজের দল: কে এল রাহুল (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা (সহ অধিনায়ক), বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), কে এস ভরত (উইকেটকিপার), আর অশ্বিন, অক্ষর পটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, অভিমন্যু ঈশ্বরণ, নভদীপ সাইনি, সৌরভ কুমার ও জয়দেব উনাদকাট।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours