অন্যদিকে মদন মিত্র আবারও বলেন, মারধর করে পঞ্চায়েত দখল নয়। ভোট হোক 'হৃদয়ে নাম লিখে'।


পঞ্চায়েত ভোটের আগে দলে শুদ্ধিকরণের ডাক শাসক দলের বিধায়ক ও সাংসদের। মারধর করে কোনওভাবেই যেন পঞ্চায়েত দখলের পথে না হাঁটেন কেউ, শনিবারের পর রবিবারও সে কথা শোনা গেল কামারহাটির বিধায়ক মদন মিত্রের (Madan Mitra) মুখে। অন্যদিকে দমদমের সাংসদ সৌগত রায় (Sougata Roy) শোনালেন, অনেকের এবার দল থেকে সরে যাওয়ার সময় এগিয়ে এসেছে। কাদের সরতে হবে তাও বলে দিয়েছেন সাংসদ। রবিবার কামারহাটির নজরুল মঞ্চে ছিল বিজয়া সম্মেলন। সেই অনুষ্ঠানেই উপস্থিত ছিলেন এই দুই বিধায়ক, সাংসদ। অনুষ্ঠান মঞ্চ থেকে স্পষ্ট বার্তা দেন তাঁরা। যদিও তৃণমূলের এই বক্তব্যকে কটাক্ষ করেছে বাম-বিজেপি সকলেই।

এদিন সৌগত রায় বলেন, “সময় এসেছে যে আমরা দলের মধ্যে ঝাড়াই বাছাই করি। এটাও বলার সময় এসেছে, যাঁরা এ দলে এসেছিলেন বা আছেন আর্থিক সুবিধার জন্য, তাঁদের বোধহয় দল থেকে একটু সরে যাওয়ার সময় এসেছে। তার কারণ, আমাদের অসংখ্য কর্মী। ৯৫ শতাংশ কর্মী সৎভাবে কাজ করেন। আমরা চাই না কিছু লোক তাঁদের ব্যক্তিগত সুবিধার জন্য দলের ভাবমূর্তি মলিন করে দিন।”

অন্যদিকে শনিবার কলকাতার ৩৭ নম্বর ওয়ার্ডে যে কথা মদন মিত্র বলেছিলেন, রবিবার আরও একবার সে কথাই বলেন তিনি। মদনকে বলতে শোনা যায়, “যদি আমরা একসঙ্গে থাকতে পারি তাহলে আমরা আবার এক ঝাঁক ফিরে আসব। খালি একটাই অনুরোধ, ওই মেরে পঞ্চায়েত নিয়ে নেব, এই চিন্তা থেকে সরে যাবেন। মেরে পঞ্চায়েত নিতে চাই না। কাগজে লেখো নাম, কাগজ ছিঁড়ে যাবে। হৃদয়ে লেখো নাম, সে নাম রয়ে যাবে। প্রত্যেকটা মানুষের কাছে গিয়ে বলতে হবে তৃণমূল কংগ্রেসের কোথাও ভুল থাকলে তা বলুন।”

মদনের কথায়, প্রতিটা মানুষেরই ভুল থাকতে পারে। তিনি যে নেতাই হোন না কেন, কর্মীরা যেন চোখে আঙুল দিয়ে সেই ভুল দেখিয়ে দেন। তাতে যদি সেই কর্মীকে নেতার কোপের মুখে পড়তে হয়, তাহলে তখন মদন মিত্র পাশে থাকবেন বলেও এদিন আশ্বাস দেন দলের কর্মী সমর্থকদের। যদিও মদনের এই বক্তব্যকে তীব্র কটাক্ষ করে বিজেপির রাজ্য যুব মোর্চার আহ্বায়ক জয় সাহার মন্তব্য, “চোর যদি বলে চুরি করব না তা হলে কি তাঁর সংসার চলবে? মেরে কেটে ভোট না করলে তৃণমূল কংগ্রেস একটাও সিট পাবে না। ভোট পরবর্তী যে পরিমাণ হিংসা হয়েছিল তারপর তাদের গলায় এই ভয়ের সুর খানিকটা হলেও আমাদের জন্য সন্তুষ্টি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours