সূত্রের খবর, সংস্থার ম্যানেজারদের তালিকা তৈরি করতে নির্দেশ দিয়েছেন মাস্ক। আগেই চাকরি গিয়েছে সিইও ও অন্যান্য আধিকারিকদের।


টুইটারের নিয়ন্ত্রণ হাতে পাওয়ার পর থেকেই একে একে কর্মীদের সরাতে শুরু করেছেন ইলন মাস্ক। যে দিন চুক্তি সম্পূর্ণ হয়, সে দিন কয়েক ঘণ্টার মধ্যেই চাকরি চলে যায় সিইও পরাগ আরগওয়াল সহ বেশ কয়েকজন শীর্ষকর্তার। এবার আরও একাধিক কর্মী ছাঁটাই করতে তিনি তৎপর হয়েছে বলে সূত্রের খবর। ৪৪০ কোটির চুক্তি সম্পূর্ণ করে টুইটারের নিয়ন্ত্রণ নিয়েছেন ইলন মাস্ক। এরপরই সংস্থায় একগুচ্ছ রদবদন আনা হচ্ছে বলে সূত্রের খবর। তাঁর এমন সিদ্ধান্তের জেরে কার্যত ঘুম উড়েছে কর্মীদের।


শোনা যাচ্ছে, কাদের ছাঁটাই করা হবে এরপর, সেই নামের তালিকাও নাকি চেয়েছেন মাস্ক। বিভিন্ন বিভাগের ম্যানেজারদের বলা হয়েছে, যাঁদের বরখাস্ত করা হবে, সেই কর্মীদের নামের তালিকা দিতে। স্বাভাবিকভাবেই তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে এই খবরে। কেউ কেউ বলছেন, সংস্থার ৭৫ শতাংশ কর্মী ছাঁটাই করা হবে। কয়েকটা টিম ছোট করে দেওয়া হবে। বর্তমানে প্রায় ৭৫০০ কর্মী কাজ করেন ওই সংস্থায়।

জানা যাচ্ছে, ১ নভেম্বরের আগে কর্মীদের ছাঁটাই করে ফেলতে পারলে তাঁদের ক্ষতিপূরণ দিতে হবে না। সাধারণ বেতনের একটা অংশ থেকেই ওই গ্রান্ট বা ক্ষতিপূরণ দেওয়া হয়ে থাকে। তাই সেটা দিতে না হলে, টাকা বেঁচে যাবে সংস্থার। আর মাস্ক সেই পরিকল্পনা করছেন বলেই অনুমান করা হচ্ছে। শুধু কর্মী ছাঁটাই নয়, টুইটারে অনেক বিষয়ে পরিবর্তন আনা হতে পারে বলে মনে করা হচ্ছে।



দীর্ঘ টালবাহানার পর গত শুক্রবার টুইটারের ক্ষমতা হাতে নেন টেসলা সিইও ইলন মাস্ক। তারপরই সংস্থার শীর্ষকর্তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করেন তিনি। সংস্থা কিনে নেওয়ার পরই বরখাস্ত করা হয় সিইও সহ একাধিক উচ্চপদস্থ আধিকারিককে। দীর্ঘদিন ধরে সংস্থায় কর্মরত, এমন আধিকারিকদেরও বরখাস্ত করা হয়। কার্যত অফিস থেকে বের করে দেওয়া হয় কয়েকজন আধিকারিককে। সেদিনই চাকরি যায় টুইটারের লিগাল হেড বিজয়া গাড্ডে, চিফ ফিনান্সিয়াল অফিসার নেড সেগল ও সিন এজেডের। এবার সেই তালিকায় কারা? আতঙ্কে রয়েছেন কর্মীরা।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours