কাতারের রাজধানী দোহা থেকে প্রায় ১০ কিলোমিটার দক্ষিণে একটি দ্বীপে রয়েছে সৌক আল ওয়াক্রা হোটেল। সেখানেই থাকবেন ইংল্যান্ডের ফুটবলাররা।


ফুটবল বিশ্বকাপে অংশ নিতে পরের মাসেই কাতারে উড়ে যাবে ইংল্যান্ডের ফুটবল দল। সেখানে গিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারবেন হ্যারি কেনরা। সে সময় কাতারের একটি দ্বীপে সমুদ্র সৈকতের একটি বিলাসবহুল রিসর্টে থাকবেন তাঁরা। সেই রিসর্টে প্রমোদের সব রকম ব্যবস্থা থাকবে বলে জানা গিয়েছে। কিন্তু ওই রিসর্টে মদ্যপান করতে পারবেন না ইংল্যান্ডের ফুটবলাররা।


ইংল্যান্ডের বুক করা হোটেলে থাকতে প্রতিরাতে খরচ ১১০ পাউন্ড। ২৫ বর্গমিটারের ঘরে রয়েছে ফ্ল্যাটস্ক্রিন টিভি, ওয়াইফাই, কফি মেশিন। এই হোটেল থেকেই আল ওয়াক্রার সাধারণ সমুদ্রসৈকতে যাওয়া যায়। হোটেলের গায়ে সৈকতে রয়েছে রেস্তোরাঁ। এ ছাড়াও স্পা, ফিটনেস সেন্টার সহ বিলাসের বিভিন্ন ব্যবস্থা রয়েছে সেখানে।

কাতারের রাজধানী দোহা থেকে প্রায় ১০ কিলোমিটার দক্ষিণে একটি দ্বীপে রয়েছে সৌক আল ওয়াক্রা হোটেল। সেখানেই থাকবেন ইংল্যান্ডের ফুটবলাররা। ওই হোটেলের কাছেই রয়েছে সাউদ বিন আবদুলরহমান স্টেডিয়াম। জানা গিয়েছে, ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেটের এই হোটেল খুবই পছন্দ হয়েছে বলে জানা গিয়েছে। এ বছরে জানুয়ারি মাসে কাতারে গিয়ে এফএ কর্তৃপক্ষ ঘুরে দেখে আসেন এই হোটেল। এই হোটেল সাউথগেটের পছন্দ হওয়ার অন্যতম কারণ হল স্টেডিয়াম থেকে কম দূরত্ব। এখান থেকে কাতারের ৮ থেকে ১০টি স্টেডিয়ামে খুব সহজেই পৌঁছে যাওয়া যায় বলে জানা গিয়েছে। পাশাপাশি এই হোটেলের আশপাশে ফুটবলারের পরিবারের লোকেরাও ভাল সময় কাটাতে পারবেন।

এই হোটেল নিজেদের বিজ্ঞাপনে বলে, ‘অ্যান এলিগেন্ট সিসাইড স্টে’। যদিও এই হোটেলে মদ পাওয়া যায় না। তবে মকটেল পাওয়া যায়।

বিশ্বকাপর শুরুর বেশ কয়েক দিন আগেই প্রস্তুতির জন্য কাতারে পৌঁছে যাবে সাউথগেটের ছেলেরা। আল ওয়াক্রা হোটেলে থেকে সাউদ বিন আবদুলরহমান স্টেডিয়ামে অনুশীলন করবেন হ্যারি কেনরা। এই স্টেডিয়াম ওয়াক্রা স্পোর্টস ক্লারের ঘরের মাঠ। সমুদ্রসৈকতের ধারে হোটেল সাউথগেটের বরাবরের পছন্দ। ২০১৮ সালে রাশিয়াতেও বিশ্বকাপের সময় এ রকম হোটেলে থেকেছিল ইংল্যান্ড ফুটবল দল। সেই বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী ফল করতে না পারায় প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছিল সাউথগেটের ছেলেদের।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours