এই বছর মার্চে মুক্তি পায় আরআরআর। সেই ছবি বিশ্বব্যাপী ১০০০ কোটি টাকা ব্যবসা করেছে।

ভারতের অস্কার মনোনয়নে জায়গা হয়নি এসএস রাজামৌলি (SS Rajamouli) পরিচালিত ‘আরআরআর’ (RRR) সিনেমার। তার জায়গায় গুজরাটি ছবি ‘ছেলো শো’ (লাস্ট ফিল্ম শো) মনোনীত হয়েছে। তাই এবার টিম ‘আরআরআর’ সাধারণ বিভাগে মনোনীত হওয়ার জন্য অস্কার অ্যাকাডেমিতে আবেদন করেছে। একটি নোটের মাধ্যমে টুইটারে ‘আরআরআর’ অফিসিয়াল টিমের তরফ থেকে এই খবর প্রকাশ করা হয়েছে। প্রাক-ভারতের স্বাধীনতার উপর ভিত্তি করে ভালবাসার গল্প বলে রাজামৌলির এই ছবি। রাম চরণ, জুনিয়র এনটি আর প্রধান চরিত্রে অভিনয় করেছেন। যে ছবি শুধু সারা ভারতে নয়, পুরো বিশ্বব্যাপী দর্শকদের বিনোদন দিয়েছে, সেই ছবিকে সাধারণ বিভাগে মনোনীত করা হোক এই মর্মেই আবেদন করা হয়েছে।

এই বছর মার্চে মুক্তি পায় আরআরআর। সেই ছবি বিশ্বব্যাপী ১০০০ কোটি টাকা ব্যবসা করেছে। টুইটারে আরও লেখা হয়েছে যে, এই ছবি ভাষা ও সংস্কৃতির সীমা অতিক্রম করে সারা বিশ্বের চলচ্চিত্র প্রেমীদের একত্রিত করে বিশ্ব মঞ্চে ভারতীয় সিনেমার প্রতিনিধিত্ব করেছে। শুধু তাই নয়, সেই সঙ্গে বিশ্বব্যাপী বক্স অফিসে একটা মাইলফলকও তৈরি করেছে।

সেরা মোশন ছবি (ডিভিভি দানাইয়া), সেরা পরিচালক (এসএস রাজামৌলি) এবং সেরা অভিনেতা (জুনিয়র এনটিআর এবং রাম চরণ) এই তিনটি বিভাগে প্রতিযোগীতায় নাম দিতে চায়।

ছবিতে আলিয়া ভাট, অজয় দেবগণ ক্যামিও চরিত্রে অভিনয় করেন। স্বদেশীকতায় ভরা এই ছবির গান থেকে বিভিন্ন দৃশ্য- সিনেমা হলে করতালি পেয়েছে। পরিচালক রাজামৌলি নিজেই নিজের রেকর্ড ভেঙেছেন বাহুবলীর পর এই ছবি দিয়ে। ছবিতে জুনিয়র এনটিআরকে একেবারে অন্য ভূমিকায় পাওয়া যায়। মহাকাব্যের সঙ্গে স্বাধীনতার গল্পকে সুন্দরভাবে মিশিয়ে তৈরি হয়েছে ‘আরআরআর’।



Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours