ঘড়ি, তারিখ মিলিয়ে ষষ্ঠীতে ষষ্ঠীর পর্ব দেখানো সম্ভবপর হয় না। যার ফলে বেশ কিছুটা পিছিয়ে গিয়ে এই পর্ব সম্প্রচারিত হয়তে দেখা যায়।

মেগা সিরিয়াল, বা ধারাবাহিক, সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে থাকে বছরের পর বছর। ফলে দর্শকদের মনে প্রতিটা পরবের ছোঁয়া পৌঁছে দিতে ক্যালেন্ডার মেনে কখনও হয় দুর্গা পুজো, কখনও আবার বড়দিন পালন। যার প্রস্তুতি শুরু হয়ে যায় আগে থেকেই, সেই মতো চিত্রনাট্যও লেখা হয়। বর্তমানে একাধিক ধারাবাহিকে রমরমিয়ে চলছে দুর্গা পুজো। পালা করে ষষ্ঠী থেকে দশমী পুজোর আয়োজন, সেলিব্রেশন সবই দেখানো হচ্ছে। তবে বিজয়ার পর কী! ধারাবাহিকে সাধারণত দুর্গা পুজোর পরও দুর্গা পুজোর শুটিং চলে। ফলে ঘড়ি, তারিখ মিলিয়ে ষষ্ঠীতে ষষ্ঠীর পর্ব দেখানো সম্ভবপর হয় না। যার ফলে বেশ কিছুটা পিছিয়ে গিয়ে এই পর্ব সম্প্রচারিত হয়তে দেখা যায়। জি বাংলার অন্যতম জনপ্রিয় তিন ধারাবাহিকের ছবিটাও এখন ঠিক তেমনই। দুর্গা পুজোর পর চলছে দুর্গা পুজোর পর্ব। তবে শুটিং শেষে দুর্গা প্রতিমা গুলোর কী হয়! এই প্রশ্ন অনেকের মনেই উঁকি দিয়ে থাকে।

চ্যানেল সূত্রে খবর, মিঠাই ধারাবাহিকের মাতৃপ্রতিমা রেখেই দেওয়া হবে। কয়েকদিন আগেই মিঠাই ধারাবাহিকে দশমীর শুটিং হয়ে গিয়েছে। তবে প্রতিমাকে জলে দেয়নি প্রযোজনা সংস্থা। রেখে দেওয়া হয়েছে স্টুডিওতে। পরের বছর আবারও তা রঙ করে, নতুন করে সাজিয়ে ব্যবহার করা হবে।

অন্যদিকে পিলু ধারাবাহিকেও দেখা গিয়েছে দুর্গাপুজো। সেখানের মাতৃপ্রতিমাও রেখেই দেওয়া হচ্ছে। এই বছরই কেনা হয়েছে নতুন প্রতিমা। চ্যানেল সূত্রে খবর, যতই শুটিং হোক, হাজার হোক ঠাকুর তো, তাই মাকে পুজো দিয়েই রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পরের বার আবারও যাতে তা কাজে লাগানো যেতে পারে।

তবে গৌরী এলো ধারাবাহিকের ক্ষেত্রে বিষয়টা এখনও স্থির হয়নি। চ্যানেল সূত্রে খবর, গৌরী এলো ধারাবাহিকের গল্পের মোড়ের ওপর নির্ভর করছে মাতৃপ্রতিমাকে নিয়ে ঠিক কী করা হবে। গল্পে দেখা যায় গৌরী আপ্রাণ চেষ্টা করে চলেছে মাতৃপ্রতিমাকে মন্দিরে প্রতিষ্ঠা করার। যদি তা করা সম্ভব হয়, মানে গল্পের গতি সেই পথে এগোয়, তবে নিঃসন্দেহে প্রতিমা থেকেই যাচ্ছে ও কাজেও লেগে যাচ্ছে। যদি গল্পে তেমনটা না থাকে, তখন সিদ্ধান্ত নেওয়া হবে, মাতৃপ্রতিমাকে নিয়ে কী করা হবে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours