প্রতিদিনই দক্ষিণ ২৪ পরগনার পূজালি ইন্দিরা হাট থেকে নৌকা করে কাজে যান মিলের শ্রমিকরা। মঙ্গলবার রাতেও কাজে যোগ দিতে হাওড়ায় চেঙ্গাইলের দিকে নদীপথে রওনা দেন মিলের শ্রমিকরা।



পূজালিতে নৌকাডুবির ঘটনায় এখনও নিখোঁজ এক ব্যক্তি। বুধবার ভোর হতেই নিখোঁজ সেই ব্যক্তির খোঁজ শুরু করেছে ডিএমজির টিম। মঙ্গলবার নদী পারাপারের সময় মঙ্গলবার মর্মান্তিক দুর্ঘটনা ঘটে পূজালির কাছে। হুগলি নদীতে শ্রমিকদের নিয়ে ডুবে যায় নৌকাটি। ৯ জন যাত্রীর মধ্যে আট জন সাঁতরে পাড়ে উঠলেও, খোঁজ পাওয়া যাচ্ছে না এক জনের। দক্ষিণ ২৪ পরগনার পূজালি থেকে হাওড়ার চেঙ্গাইলে যাওয়ার সময় জোয়ারের টানে নৌকাটি উল্টে যায় বলে সূত্রের খবর।

প্রতিদিনই দক্ষিণ ২৪ পরগনার পূজালি ইন্দিরা হাট থেকে নৌকা করে কাজে যান মিলের শ্রমিকরা। মঙ্গলবার রাতেও কাজে যোগ দিতে হাওড়ায় চেঙ্গাইলের দিকে নদীপথে রওনা দেন মিলের শ্রমিকরা। কিন্তু মাঝ নদীতে উল্টে যায় নৌকাটি। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, নিখোঁজ ব্যক্তির নাম শেখ সাবির। তাঁর খোঁজে নদীতে তল্লাশি চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। ঘটনাস্থলে রয়েছে হাওড়া গ্রামীণ জেলার পুলিশ।



তবে যাঁরা সাঁতরে পাড়ে উঠতে পেরেছিলেন, তাঁদের মধ্যে এখনও আতঙ্ক রয়েছে। তাঁরা জানাচ্ছেন, ঘাট থেকে সবেমাত্র ছেড়েছিল নৌকাটি। কিছু দূর যাওয়ার পরই নৌকাটি উল্টে যায়। প্রাথমিকভাবে পূজালি পৌরসভার তরফে উদ্ধারকারী ৩টি নৌকা পাঠানো হয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, নদীতে জোয়ার থাকায় নৌকাটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। নৌকাডুবির ঘটনায় নদীপথে যাত্রায় ফের প্রশ্নের মুখে সতর্কতামূলক ব্যবস্থা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours