ঘটনার পরই সেখানের লোকজন তড়িঘড়ি ওই ব্যক্তিকে উদ্ধার করে স্থানীয় কুস্তাউর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।



নিষিদ্ধ মোষের লড়াই (কাড়া লড়াই) দেখতে গিয়ে মোষের আক্রমণে মৃত্যু ব্যক্তির। গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয় সূত্রে খবর, মৃত ব্যক্তির নাম রথু বাউরি (৫২)। তিনি পাড়া থানার বাসিন্দা। রবিবার পুরুলিয়ার পাড়া থানার অন্তর্গত হাতিমারা গ্রামে মোষের লড়াই অনুষ্ঠান আয়োজিত হয়। সেখানে বিভিন্ন প্রান্ত থেকে উৎসাহী মানুষজন এই লড়াই দেখতে ভিড় জমান। সেই সময় ঘটে যায় অঘটন। মোষের লড়াই চলার মুহূর্তে একটি মোষ জনতার দিকে ছুটে আসে। সেই সময়ই মোষের আক্রমণে গুরুতর আহত হন রথু বাউরি নামে ওই ব্যক্তি।



ঘটনার পরই সেখানের লোকজন তড়িঘড়ি ওই ব্যক্তিকে উদ্ধার করে স্থানীয় কুস্তাউর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার পরই ভেস্তে যায় ওই মোষের লড়াইয়ের আসর। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, পুরুলিয়া বিখ্যাত এই পুরুষ মোষের লড়াই। আঞ্চলিক ভাষায় যাকে কাড়া লড়াই বলা হয়ে থাকে। তবে বর্তমানে প্রাণহানির আশঙ্কার জন্য প্রশ্ন সেটি নিষিদ্ধ রয়েছে। ফলত প্রশ্ন উঠছে এই কাড়া লড়াইয়ের আসর বসল কীভাবে। অপরদিকে, যেখানে পাড়া থানা এলাকায় ওই আসর বসানো হয়েছিল, সেখানে পুলিশের অজান্তে কাড়া লড়াইয়ের অনুষ্ঠান হলো কীভাবে ? কেন পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি। এলাকাবাসী প্রশ্ন তুলেছে ।

এই বিষয়ে মৃতের আত্মীয় বলেন, ‘আমার কাকামণি মারা গেছে। আমার পিসির ছেলে এসে খবর দেয়। এসে দেখি মারা যায়। শুনেছি মোষের লড়াই হচ্ছিল। সেই লড়াই দেখার জন্য প্রচুর মানুষ জমা হয়েছিল। লড়াই শেষের পর আমার কাকা সাইকেল নিয়ে বাড়ি ফিরছিল। তখনই একটি মোষের আক্রমণে প্রাণ যায়।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours