রাস্তা তৈরিতে কাটমানি নিয়ে প্রকাশ্যে সরব হয়েছেন এই পুলিশ অফিসার ! ব্লক প্রশাসনের পাশাপাশি তাঁর আগের ওসি’দের বিরুদ্ধেও চাঞ্চল্যকর অভিযোগ তুলেছেন ওসি সন্দীপ সেন। যা নিয়ে শোরগোল পড়ে গেছে মুর্শিদাবাদ জেলার রাজনীতিতেও !

কাটমানি-বিতর্ক !

২০১৯ সালে লোকসভা ভোটের পর রাজ্য রাজনীতিতে তোলপাড় ফেলে দিয়েছিল কাটমানি-বিতর্ক ! বিভিন্ন জেলায় ক্ষোভের মুখে পড়েছিলেন তৃণমূল নেতারা। 
এবার পঞ্চায়েত ভোটের আগে, কাটমানি নিয়ে একেবারে মঞ্চ থেকে সরব হন পুলিশকর্তা। রাস্তা তৈরির কাজে কোথায় কত শতাংশ কাটমানি দিতে হয়, তা নিয়ে চাঞ্চল্যকর দাবি করেছেন বড়ঞা থানার ওসি। এমনকী, আগের OC’দের বিরুদ্ধেও আঙুল তুলেছেন তিনি ! ইতিমধ্যে সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে তাঁর বিস্ফোরক বক্তব্যের ভিডিও ! কালীপুজো উপলক্ষ্যে একটি অনুষ্ঠানে এসেছিলেন বড়ঞা থানার ওসি। সেখানেই এনিয়ে সরব হন তিনি। এই মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন ওসি। পুলিশ অফিসারের পাশেই দাঁড়িয়েছেন সাহোড়া গ্রামের বাসিন্দারা।


যদিও ওসি প্রকাশ্যে কেন এই ধরনের মন্তব্য করেছেন, তার জবাব তলব করেছেন এসপি কে শবরী রাজকুমার। চিঠি হাতে পেয়ে পুলিশ সুপারকে জবাবও পাঠিয়েছেন সন্দীপ সেন। পুলিশ সূত্রে খবর, কয়েকদিন আগে গ্রামবাসী বেহাল রাস্তা নিয়ে একটি গণস্বাক্ষর জমা দেয়। সেই গণসাক্ষরের কপি শোকজের জবাবের সঙ্গে পাঠিয়েছেন বড়ঞা থানার ওসি।

এই ইস্যুতে এবার রাজ্যকে একহাত নিলেন রাহুল সিনহা। তিনি বলেন, "এই রাজ্যে চোর পুরস্কৃত হয়, আর যিনি সাধু তিনি তিরস্কৃত হন। বড়়ঞা থানার ওসি যে সত্যটা তুলে ধরেছেন, এটা এরাজ্যের বাস্তব। সরকারের উচিত ছিল, তাঁর থেকে তথ্য নিয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা। কারণ, তিনি সরকার ও জনগণের কল্যাণের কথাই বলেছেন। কাটমানি খোরদের বিরুদ্ধে তাঁর বক্তব্য তিনি রেখেছেন। এরাজ্যে কর্মের কোনও মূল্য নেই। এরাজ্যে শ্রমের কোনও মূল্য নেই। ন্যায়ের কোনও মূল্য নেই। অর্থাৎ, এই টাকা যে উপর পর্যন্ত যায়, এই শোকজ সবথেকে বড় রূপে প্রমাণ করল। যদি এই টাকা উপর পর্যন্ত না যেত, তাহলে ওসি-র বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সমস্ত আয়োজন সরকার করত না। সরকার উল্টে ওসি-কে পুরস্কৃত করত এবং তাঁকে বলতেন যাতে এই ধরনের ঘটনা না ঘটে তার জন্য দৃঢ় পদক্ষেপ নিতে।" 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours