বুধবার আনুষ্ঠানিকভাবে কংগ্রেসের সভাপতির দায়িত্ব গ্রহণ করলেন মল্লিকার্জুন খাড়্গে। তাঁকে অভিনন্দন জানিয়েছেন প্রাক্তন সভানেত্রী সনিয়া গান্ধী।


বুধবার (২৬ অক্টোবর) কংগ্রেসের জাতীয় সভাপতি পদে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন বর্ষীয়ান নেতা মল্লিকার্জুন খাড়্গে (Mallikarjun Kharge)। এদিন দিল্লিতে কংগ্রেসের সদর দফতরে দলের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রির থেকে তিনি শংসাপত্র গ্রহণ করলেন। দায়িত্ব হস্তান্তরের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের প্রাক্তন সভাপতি সনিয়া গান্ধী, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী ও দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢড়া সহ দলের অন্যান্য শীর্ষ নেতা।

প্রসঙ্গত, দীর্ঘ দুই দশকেরও বেশি সময় পর কংগ্রেসের অন্দরে সভাপতি নির্বাচন অনুষ্ঠিত এদিকে আজ মল্লিকার্জুন খাড়্গের দায়িত্ব গ্রহণের পর প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী বলেছেন, দায়িত্ব হস্তান্তরের পর তিনি অনেকটা হালকা বোধ করছেন। এদিন সনিয়া বলেছেন, ‘আমি একটু আগে বলেছি, আজকে আমার অনেকটা হালকা বোধ হচ্ছে। আমি এরকম কেন বললাম তা ব্যাখ্যা করব। যে ভালবাসা ও সম্মান আমি পেয়েছি তা শেষ নিঃশ্বাস পর্যন্ত মনে রাখব। কিন্তু এই সম্মান একটা বড় দায়িত্ব ছিল। আমি নিজের ক্ষমতা অনুযায়ী সেই দায়িত্ব আমার কাঁধে তুলে নিয়েছি। আজ আমি এই দায়িত্ব থেকে মুক্তি পাব। তাই আমার খুব হালকা বোধ হচ্ছে।’হয়েছে। আর ১৭ অক্টোবরের এই নির্বাচনে ২৪ বছর পর কোনও অগান্ধী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছে। এবং সেই নির্বাচন থেকে গত দুই দশক পর কোনও অগান্ধী নেতা দলের সভাপতি পদে আসীন হলেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হয়েছিল শশী থারুর ও মল্লিকার্জুন খাড়্গের মধ্যে। প্রথম থেকেই পাল্লা ভারী ছিল গান্ধী ঘনিষ্ঠ খাড়্গের। আর ১৯ অক্টোবরের ফলাফলে সেই খাড়্গেই ৭ হাজারেরও বেশি ভোট নিয়ে জয়ী হন খাড়্গে। এবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন মল্লিকার্জুন খাড়্গে।




Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours