পুলিশ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া বাজির আনুমানিক বাজার মূল্য প্রায় ৭ থেকে ৮ লক্ষ টাকা। মূলত তারক ঘোষ নামে এই ব্যবসায়ী বনগাঁর বিভিন্ন বাজারে বাজির সরবরাহ করে থাকেন, তিনি দীর্ঘদিন ধরে পাইকার ব্যবসায়ী হিসাবে ব্যবসা করে চলেছেন।



আতস বাজির আড়ালে মজুত বিপুল পরিমাণে শব্দবাজি। গোডাউনে হানা দিয়ে ২ হাজার কিলো শব্দবাজি উদ্ধার করল উত্তর ২৪ পরগনা গোপালনগর থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে, মঙ্গলবার সন্ধ্যায় গোপালনগর ২ নং গ্রাম পঞ্চায়েতের সুন্দরপুর এলাকায় তারক ঘোষ নামে এক ব্যবসায়ীর গোডাউন থেকে এই বিপুল পরিমাণে শব্দবাজি উদ্ধার করে পুলিশ। নিষিদ্ধ শব্দবাজি মজুত করায় তারককে গ্রেফতার করেছে পুলিশ।



পুলিশ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া বাজির আনুমানিক বাজার মূল্য প্রায় ৭ থেকে ৮ লক্ষ টাকা। মূলত তারক ঘোষ নামে এই ব্যবসায়ী বনগাঁর বিভিন্ন বাজারে বাজির সরবরাহ করে থাকেন, তিনি দীর্ঘদিন ধরে পাইকার ব্যবসায়ী হিসাবে ব্যবসা করে চলেছেন। কালীপুজোর সময় বনগাঁ-সহ পার্শ্ববর্তী অঞ্চলের বিভিন্ন বাজারে এই বাজিগুলো সরবরাহের জন্যই গাঙনাপুর থেকে এনে সাতবেড়ের এই গোডাউনে মজুত করেছিলেন তারক ঘোষ।

গোডাউন মালিক তারক ঘোষের স্বীকারোক্তি, ” তিন লক্ষ টাকার বাজি রয়েছে, তার মধ্যে দেড় লক্ষ টাকার শব্দবাজি রয়েছে। গাঙনাপুর থেকে আমি এই বাজি এনেছিলাম। সমস্তটাই ব্যাঙ্ক থেকে লোন নিয়ে করা।

তবে বাড়ির পাশেই যে শব্দবাজির গোডাউন, তা এতদিনে ঘুনাক্ষরেও টের পাননি প্রতিবেশীরা। এক প্রতিবেশী জানালেন, তাঁদের বাড়ির পাশেই শব্দবাজির এই বিশাল গোডাউন রয়েছে, তা তাঁরা বুঝতেই পারেননি। এই বিষয়টি সম্পর্কে তাঁরা সম্পূর্ণ অজ্ঞাত। এক স্থানীয় বাসিন্দা বলেন, “আমরা জানতামই না এখানে গোডাউন রয়েছে বাজির। এটিকে বাইরে থেকে দেখে একটা বাড়ির মতোই মনে হয়। আজ পুলিশ এসে তল্লাশি করায় আমরা জানতে পেরেছি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours