এসএসসি ( SSC ) নিয়োগ দুর্নীতি মামলা সিবিআইয়ের (CBI) জেরায় বিস্ফোরক দাবি পার্থ চট্টোপাধ্যায়ের ( Partha Chatterjee ) । নিয়োগ-দুর্নীতিকাণ্ডে ( SSC Recruitment Scam ) সিবিআই হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। কার নির্দেশে অযোগ্য প্রার্থীদের চাকরি দেওয়া হয়েছিল? নামগুলো কীভাবে বাছাই করা হয়েছে? কারা এই নামগুলো দিল? কোনও প্রভাবশালী যোগ রয়েছে কি না, পার্থ চট্টোপাধ্যায়ের কাছে সম্ভবত জানতে চাওয়া হয়। 

বিস্ফোরক পার্থ 
সিবিআই সূত্রে খবর, জিজ্ঞাসাবাদে বিস্ফোরক দাবি করেছেন পার্থ। তিনি বলেন, ‘ডিপার্টমেন্ট থেকে ফাইল আসত, সেই ফাইলে সই করতাম’ । তাঁর যে বিশেষ কোনও ভূমিকা ছিল না, এমনটাই দাবি করেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। তাঁর বিস্ফোরক দাবি, ‘আমার ভূমিকা খুব সীমিত ছিল, গোটা নিয়োগ প্রক্রিয়া দেখত শিক্ষা দফতর। আমি আধিকারিকদের উপর ভরসা করতাম’ । সিবিআই জেরায় বিস্ফোরক দাবি পার্থ চট্টোপাধ্যায়ের।

সিবিআই সূত্রে দাবি, জেরায় প্রাক্তন শিক্ষামন্ত্রী দায় চাপিয়েছেন দফতরের আধিকারিকদের ঘাড়ে। পার্থর দাবি, গোটা নিয়োগ প্রক্রিয়া দেখত শিক্ষা দফতর। তিনি শুধু দফতরের ফাইলে সই করতেন। তাঁর ভূমিকা সীমিত ছিল। আধিকারিকদের উপর ভরসা করেছিলেন বলেও দাবি করেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। খবর সিবিআই সূত্রে। পার্থর বয়ানের সূত্র ধরে এবার শিক্ষা দফতরের আধিকারিকদের ডাকতে পারে সিবিআই। প্রয়োজনে পার্থর মুখোমুখি বসিয়ে জেরা করার ভাবনা। খবর সিবিআই সূত্রে। 

দফায় দফায় জেরা
নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে দফায় দফায় জেরা করেছে সিবিআই। সূত্রের খবর, টাকার লেনদেন ও প্রভাবশালী যোগের সন্ধান পেতে প্রাক্তন শিক্ষামন্ত্রী ও মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে আলাদা আলাদা ভাবে জেরা করা হয়।



পার্থ- কল্যাণময়ের দাবি 
সিবিআই সূত্রে দাবি, পার্থ নিয়োগ দুর্নীতি-যোগ অস্বীকার করলেও, তথ্যপ্রমাণ বলছে, প্রাক্তন শিক্ষামন্ত্রীর সরাসরি যোগ রয়েছে। সিবিআইয়ের দাবি, পার্থ তথ্য গোপন করছেন। দুর্নীতির দায় এড়িয়েছেন কল্যাণময়ও। SSC’র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্‍হাকেও ফের হেফাজতে পেয়েছে সিবিআই। বয়ানে অসঙ্গতি থাকলে, তিনজনকে মুখোমুখি বসিয়ে জেরার সম্ভাবনা, খবর সূত্রের
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours