এলআইসির একটি সংগঠনের অনুষ্ঠানে যোগ দিতে আসানসোলে এসেছিলেন বর্ষীয়ান বাম নেতা। সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

হাসপাতালে ভর্তি বর্ষীয়ান সিপিএম নেতা তথা প্রাক্তন সাংসদ বাসুদেব আচারিয়া। রবিবার আসানসোলে বামেদের একটি অনুষ্ঠানে এসেছিলেন তিনি। সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি। জানা গিয়েছে, একটি মাইল্ড স্ট্রোক হয়েছে বাসুদেব আচারিয়ার। অসুস্থ হওয়ার পর প্রথমেই তাঁকে নিয়ে যাওয়া হয় শহরের এক বেসরকারি হাসপাতালে। পরে সেখান থেকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয় বর্ষীয়ান বাম নেতাকে। সিপিএম রাজ্য কমিটির সদস্য পার্থ মুখোপাধ্য়ায় জানিয়েছেন, বাসুদেব আচারিয়ার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। জানা গিয়েছে, এদিন এলআইসির একটি সংগঠনের অনুষ্ঠানে যোগ দিতে আসানসোলে এসেছিলেন বর্ষীয়ান বাম নেতা। সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

জানা গিয়েছে, এলআইসি-র সংগঠনের একটি কনফারেন্সের উদ্বোধন করতে এদিন আসানসোলে গিয়েছিলেন বাসুদেব আচারিয়া। সেখানে অসুস্থ হয়ে পড়েন তিনি। বর্ষীয়ান নেতা অসুস্থ হওয়ার পর দ্রুত আসানসোলের এক বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষও দ্রুততার সঙ্গে যাবতীয় ব্যবস্থা নেয়। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, তাঁর হার্টে কোনও সমস্যা হয়ে থাকতে পারে। তবে বাসুদেব বাবুর শারীরিক আরও কিছু সমস্যা রয়েছে। সেই কারণে ঝুঁকি না নিয়ে তাঁকে দুর্গাপুরের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বাসুদেব আচারিয়া দীর্ঘদিনের রাজনীতিক। লাগাতার বহু বছর ধরে তিনি বাঁকুড়ার সাংসদ ছিলেন। ১৯৮০ সালে প্রথম বারের জন্য তিনি বাঁকুড়া থেকে সাংসদ হয়েছিলেন। পরেও একাধিকবার বাঁকুড়া থেকে সাংসদ হন তিনি। অতীতে সিপিএম-এর সংসদীয় দলের নেতাও ছিলেন বাসুদেব আচারিয়া। সিপিএম-এর সংগঠনে বাসুদেব আচারিয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ এক মুখ তিনি। শুধু তাই নয়, এর পাশাপাশি বাম শ্রমিক সংগঠন সিআইটিইউ-এর সঙ্গেও দীর্ঘদিন ধরে যুক্ত ছিলেন তিনি।

এদিন আসানসোলে এলআইসি-র সংগঠনের এক কাজে যোগ দিতে এসে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন তিনি। তাঁর শারীরিক অবস্থা নিয়ে চিন্তিত দলীয় নেতৃত্বও। তবে আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours