বাতিল প্রচুর লোকাল, সপ্তাহের শুরুতে হাওড়া ডিভিশনে ব্যাপক যাত্রী দুর্ভোগের আশঙ্কা

কলকাতা: থার্ড লাইনের কাজ চলছে। আর সেকারণে প্রায় ১ সপ্তাহের বেশি সময় ধরে ধাক্কা খেতে চলেছে হাওড়া-বর্ধমান (Howrah-Bradhaman) রেল পরিষেবা। বাতিল আপ-ডাউন একাধিক লোকাল ট্রেন (Local Train)। ৩ সেপ্টেম্বর থেকে হাওড়া শাখার রসুলপুর এবং শক্তিগড়ের (Saktigrah) মধ্যে থার্ড লাইনের কাজ শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে আগামী ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার। সে কারণেই হাওড়া-বর্ধমান কর্ড লাইন (Howrah-Burdwan Cord Line) এবং মেন লাইনে (Main Line) পাওয়ার ব্লক থাকবে। চলবে ইন্টারলকিংয়ের কাজ। আর ঠিক সে কারণেই কর্ড ও মেন দুই লাইনেই এই কদিন হাতেগোনা কয়েকটি লোকাল চলবে বলে জানানো হয়েছে পূর্ব রেলের তরফে। তার তালিকাও সামনে আনা হয়েছে। বাকি সমস্ত লোকাল ট্রেনই বাতিল বলে জানা যাচ্ছে। 

গোটাদিন ছুটি থাকায় যাত্রী দুর্ভোগ খানিক কম হলেও সোমবারের ভরা কাজের বাজারে অল্প সংখ্য়ক ট্রেন চললে কীভাবে ভিড় সামাল দেবে রেল তা নিয়ে উঠছে প্রশ্ন। এদিকে হাওড়া-বর্ধমান মেন লাইনে লোকাল ট্রেনের সংখ্যা বেশি থাকলেও কর্ড লাইনে এক ঘণ্টা অন্তর ট্রেন। এবার তাও কমে যাওয়ায় স্বভাবতই উদ্বেগ বেড়ে যাত্রীদের মধ্যে। কর্ড লাইমে বর্তমানে বেশিরভাগ ট্রেন হাওড়া থেকে ছেড়ে মশাগ্রাম অবধি যাচ্ছে। অন্যদিকে মেন লাইনে হাওড়া থেকে ব্যান্ডেল অবধি যাচ্ছে বেশিরভাগ ট্রেন। তবে বেশকিছু ট্রেন হাওড়া থেকে বর্ধমান পুরো যাত্রাপথই যাচ্ছে।

মেন লাইনে আপ-ডাউন পুরো যাত্রাপথ যাচ্ছে যে ট্রেনগুলি 

ডাউন বর্ধমান-হাওড়া লোকাল: ৩৭৮১৮, ৩৭৮২০, ৩৭৮২৬, ৩৭৮২৮, ৩৭৮৩২, ৩৭৮৫০, ৩৭৮৫২ এবং ৩৭৮৫৪।

আপ হাওড়া-বর্ধমান লোকাল ভায়া মেন লাইন: ৩৭৮১৩, ৩৭৮১৭, ৩৭৮২১, ৩৭৮৩৯, ৩৭৮৪১, ৩৭৮৪৭ এবং ৩৭৮৫১।

কর্ড লাইনে আপ-ডাউন পুরো যাত্রাপথ যাচ্ছে যে ট্রেনগুলি 

ডাউন বর্ধমান-হাওড়া লোকাল: ৩৬৮২০, ৩৬৮২৬, ৩৬৮৩০, ৩৬৮৩২, ৩৬৮৫০, ৩৬৮৫৪ এবং ৩৬৮৬০।

আপ হাওড়া-বর্ধমান লোকাল: ৩৬৮১৫, ৩৬৮১৯, ৩৬৮২১, ৩৬৮৩১, ৩৬৮৩৫, ৩৬৮৪৯ এবং ৩৬৮৫১।

তবে সোমবার ৫ সেপ্টেম্বর ট্রেন বাতিলের পরিমাণ আরও বেশ খানিকটা বাড়বে বলে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে। যা অন্যান্য দিলের তুলনায় অনেকটাই বেশি। বেশিরভাগ লোকালের যাত্রাপথই কাটছাঁট করা হয়েছে। কর্ড ও মেন দুই লাইনেই চলবে হাতেগোনা কিছু ট্রেন। 

৫সেপ্টেম্বর যে কয়েটি ট্রেন চলবে

আপ হাওড়া-বর্ধমান লোকাল ভায়া মেন: ৩৭৮১৩, ৩৭৮১৭, ৩৭৮৩৯, ৩৭৮৪১, ৩৭৮৪৭ এবং ৩৭৮৫১।

ডাউন বর্ধমান-হাওড়া লোকাল ভায়া মেন: ৩৭৮১৬, ৩৭৮২০, ৩৭৮২৪ এবং ৩৭৮২৮।

আপ হাওড়া-বর্ধমান লোকাল ভায়া কর্ড: ৩৬৮১৫, ৩৬৮১৯, ৩৬৮৩৫, ৩৬৮৪৭, ৩৬৮৪৯ এবং ৩৬৮৫১।

ডাউন বর্ধমান-হাওড়া লোকাল ভায়া কর্ড: ৩৬৮১৬, ৩৬৮২০, ৩৬৮২৪, ৩৬৮৩০ এবং ৩৬৮৩২।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours