শুধু স্থানীয় পর্যটকরাই নন, দেশ ও বিদেশের বিভিন্ন প্রান্ত থেকেও অনেক পর্যটকের এদিন দেখা মেলে জলদাপাড়ার জঙ্গলে।

নিয়ম অনুযায়ী বর্ষার মরশুমে বন্ধ থাকে সব জাতীয় উদ্যান। সেই মতো বন্ধ করে দেওয়া হয়েছিল আলিপুরদুয়ারের জলদাপাড়া জাতীয় উদ্যানও। প্রায় তিন মাস ধরে জঙ্গল বন্ধ থাকার পর শুক্রবার থেকে আবার খুলে গেল জলদাপাড়া জাতীয় উদ্যান। শুধু জলদাপাড়াই নয়, সব জাতীয় উদ্যান ও সংরক্ষিত অরণ্যই ১৬ সেপ্টেম্বর থেকে খুলে দেওয়া হয়েছে। তিন মাস বন্ধ থাকার পর এদিন সকাল থেকেই জলদাপাড়া জাতীয় উদ্যানে ভিড় জমান পর্যটকরা। শুক্রবার থেকে জলদাপাড়া জঙ্গলে আবার পর্যটকদের চেনা ভিড়। জঙ্গল খোলার প্রথম দিনেই পর্যটকদের ঢল নামল জলদাপাড়া জাতীয় উদ‍্যানে। শুধু স্থানীয় পর্যটকরাই নন, দেশ ও বিদেশের বিভিন্ন প্রান্ত থেকেও অনেক পর্যটকের এদিন দেখা মেলে জলদাপাড়ার জঙ্গলে।
জলদাপাড়া জাতীয় উদ্যানে একশৃঙ্গ গণ্ডারের দেখা মেলে। এছাড়া হাতি, বাইসন, বিভিন্ন রকমের রং-বেরং-এর পাখি তো রয়েছেই। সেই সবের টানেই সারা বছর প্রচুর পর্যটক ও প্রকৃতি প্রেমীর ভিড় লেগে থাকে জলদাপাড়ার জঙ্গলে। শুক্রবারও জঙ্গল সাফারি, হাতি সাফারি করতে প্রচুর পর্যটক জলদাপাড়ায় এসেছেন। এমনকী বাংলাদেশের ঢাকা থেকেও অনেক পর্যটক এসেছেন এদিন জলদাপাড়ায় জঙ্গল সাফারি করতে। এতদিন পরে আবার জঙ্গল খোলায় খুশি পর্যটকরাও। জঙ্গল সাফারি করতে পেরে আনন্দে আপ্লুত তাঁরা। বাংলাদেশের ঢাকা থেকে আসা পর্যটকরা জানিয়েছেন, জঙ্গল সাফারির সময়ে তাঁরা এক শৃঙ্গ গণ্ডার, বাইসন থেকে শুরু করে নানান রকমের পাখি দেখেছেন।


জলদাপাড়ার জঙ্গল আবার খুলে যাওয়ায় খুশি পর্যটন ব্যবসায়ীরাও। এই এলাকায় সারা বছর এত পর্যটকের ভিড় লেগে থাকে, যে এই পর্যটন শিল্পের উপরেই নির্ভর করে থাকেন এলাকার অনেক মানুষ। তিন মাস জঙ্গল বন্ধ থাকার পর আবার খুলে যাওয়ায় খুশি হয়েছেন তাঁরাও। পর্যটন ব‍্যবসায়ীরা জানিয়েছেন, জলদাপাড়াতে বুকিং ভাল হয়েছে এবং প্রতিনিয়ত বুকিং হচ্ছে। সব মিলিয়ে জলদাপাড়ার জঙ্গল খুলে যাওয়ায় খুশি পর্যটক থেকে শুরু করে পর্যটন ব্যবসায়ীরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours