দেশের মাঠে ভারতীয় 'এ' দলের বিরুদ্ধে খেলতে আসছে নিউজিল্যান্ডের 'এ' দল।


হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) পরিবর্ত কে? ভেঙ্কটেশ আইয়ারকে একটা সময় ভেবেছিল নির্বাচক কমিটি। গত আইপিএলে (IPL) উল্কার গতিতে উত্থান হয় ইন্দোরের এই অলরাউন্ডারের। বিশ্বকাপের দলেও ডাক পান ভেঙ্কটেশ আইয়ার। এরপর জাতীয় দলের হয়ে বেশ কয়েকটা সিরিজ খেললেও ছাপ ফেলতে পারেননি। চোট সারিয়ে হার্দিক পান্ডিয়া দলে ফিরেই নিজের জায়গা ফের ছিনিয়ে নেন। তবে হার্দিকের বিকল্প কে? এখন থেকেই সেই পরিবর্ত তৈরি করার কাজে নির্বাচক কমিটি। দেশের মাঠে ভারতীয় ‘এ’ দলের বিরুদ্ধে খেলতে আসছে নিউজিল্যান্ডের ‘এ’ দল। ২২ তারিখ থেকে শুরু একদিনের ম্যাচের সিরিজ। সেপ্টেম্বরের ২২, ২৫ আর ২৭ তারিখ তিনটে একদিনের ম্যাচ হবে চেন্নাইয়ে। সেই সিরিজের জন্য দল ঘোষণা নির্বাচক কমিটির।


ভারতীয়-এ দলকে নেতৃত্ব দেবেন সঞ্জু স্যামসন। বাংলার দুই ক্রিকেটার অভিমণ্যু ঈশ্বরণ আর শাহবাজ আহমেদ আছেন দলে। তবে ১৬ জনের দলে নতুন মুখ রাজ বাওয়া। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে বেশ নজর কেড়েছিলেন এই সুদর্শন ক্রিকেটার। বাঁ-হাতি ব্যাটার আর ডান হাতি মিডিয়াম পেসার আইপিএলে পঞ্জাব কিংসে ডাক পান। যদিও আইপিএলে তাঁর পারফরম্যান্স বলার মতো নয়। হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসাবেই রাজ বাওয়াকে তৈরি করার ভাবনা নির্বাচক কমিটির। যুবরাজ সিং নিজেও বারবার বলছেন এই অলরাউন্ডারের কথা।

শিবম দুবে, বিজয় শঙ্করদের ফেলে উঠতি ক্রিকেটার রাজ বাওয়াকে সুযোগ দিলেন চেতন শর্মাদের নির্বাচক কমিটি। স্পিনার অলরাউন্ডারের আধিক্য থাকলেও, পেসার অলরাউন্ডার সে ভাবে নেই জাতীয় দলে। একমাত্র হার্দিক পান্ডিয়াই নিজের নামের প্রতি সুবিচার করে চলেছেন। এখন দেখার রাজ বাওয়া হার্দিককে চ্যালেঞ্জ জানাতে এ দলের সিরিজে নিজেকে মেলে ধরতে পারেন কিনা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours