ক্লাস চলাকালীন স্কুলের ছাদে বিস্ফোরণ। টিটাগড়ের সাউথ স্টেশন রোড এলাকায় বিস্ফোরণ (Titagarh Blast)। বিস্ফোরণে আতঙ্কিত ছাত্র-ছাত্রীরা। বাইরে থেকে বোমা ছোড়া হয়েছিল, না বোমা মজুত ছিল? খতিয়ে দেখছে পুলিশ (Blast in School)। 

টিটাগড়ে ক্লাস চলাকালীন স্কুলের ছাদে বিস্ফোরণ

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সকাল ১১টা নাগাদ এই ঘটনা ঘটে। সাউথ স্টেশন রোড এলাকায় ওই স্কুলটি যেখানে অবস্থিত, সেটি ঘনবসতিপূর্ণ এলাকা। ক্লাস চলাকালীন আচমকাই ছাদে প্রচণ্ড জোরে বিস্ফোরণের শব্দ হয়। তাতে আতঙ্কিত হয়ে পড়েন পড়ুয়া থেকে শিক্ষক-শিক্ষিকারা। শুরু হয় হুড়োহুড়ি।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে টিটাগড় থানার পুলিশ। দেখা যায়, সিঁড়ির ঘর লাগোয়া জায়গায় বিস্ফোরণ ঘটে। তবে ছাদে বোমা বজুত ছিল, নাকি বাইরে থেকে বোমা ছোড়া হয়, তা খতিয়ে দেখা হচ্ছে। স্কুলের ছাদে বিস্ফোরণের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাস্থল থেকে ছড়িয়ে ছিটিয়ে থাকা পেরেক উদ্ধার হয়েছে। নমুনা সংগ্রহ করে নিয়ে যাচ্ছে পুলিশ
ওই স্কুলের এক শিক্ষক এবিপি আনন্দকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, "স্কুলে সেকেন্ড পিরিয়ড চলছিল। কেউ কেউ ক্লাস নিচ্ছিলেন। আমরা স্টাফ রুমে ছিলাম। আচমকা তীব্র শব্দে চমকে উঠি। ভাবলাম বাইরে হয়েছে। বেরিয়ে দেখি উপর থেকে ধোঁয়া বেরোচ্ছে। উপরের গেট বন্ধ থাকে। ছাদ বন্ধ রাখা হয়। সবাি উপরে ছুটল। তাতে দেখা গেল, বোমা পড়েছে। পুলিশ এসে স্প্লিন্টার সংগ্রহ করে নিয়ে গিয়েছে।"

টিটাগড় পৌরসভার ভাইস চেয়ারম্যান জলিল আখতার বলেন, "স্কুলে জোরদার আওয়াজ হয়েছে। সবাই গিয়ে দেখে সিঁড়ির ওপরে একটা বোমা ড্রপ হয়েছে। দেখে মনে হচ্ছে, কোনও অ্যাঙ্গল থেকে, আশপাশের বিল্ডিং থেকে টার্গেট করে ফেলেছে।" 

পুলিশি নিস্ক্রিয়তার অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা

এ নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া মেলেনি স্থানীয় পুলিশের তরফে। ব্যারাকপুর কমিশনারেটের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও মেলেনি উত্তর। টিটাগড়ে এর আগেও এমন ঘটনা ঘটেছে। কিন্তু স্কুলের চাদে বিস্ফোরণের ঘটনা, এই প্রথম। তাতে চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশির বিরুদ্ধে নিস্ক্রিয়তার অভিযোগ তুলেছেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের অভিযোগ, এলাকায় দুষ্কৃতীদের দৌরাত্ম্য বেড়েছে। তার মোকাবিলায় পুলিশ তেমন সক্রিয় নয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours