বাঁকুড়া পুর এলাকায় বেশ কিছুদিন ধরেই গোপনে বাড়ছিল ডেঙ্গির সংক্রমণ।

বাঁকুড়ায় ডেঙ্গি আক্রান্ত ৩৭। ক্রমেই ডেঙ্গি মোকাবিলায় কোমর বেঁধে মাঠে নেমেছে পুরসভা। রাজ্যের অন্যান্য পুরসভার সঙ্গে পাল্লা দিয়ে বাঁকুড়া শহরে দ্রুত ছড়াচ্ছে ডেঙ্গি। ইতিমধ্যেই শহরে মোট ৩৭ জন ডেঙ্গি আক্রান্তের খোঁজ মিলেছে। চাঞ্চল্যকর এই তথ্য হাতে আসতেই ডেঙ্গি মোকাবিলায় কোমর বেঁধে নেমেছে বাঁকুড়া পুরসভা।



বাঁকুড়া পুর এলাকায় বেশ কিছুদিন ধরেই গোপনে বাড়ছিল ডেঙ্গির সংক্রমণ। শুধুমাত্র ১৯ নম্বর ওয়ার্ডেই সরকারিভাবে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ২৮। এলাকায় ঘরে ঘরে জ্বরে আক্রান্তর সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। ফলে এলাকায় ক্রমশ চেপে বসছে আতঙ্ক।

শহর জুড়ে ডেঙ্গির বাড়বাড়ন্তের তথ্য হাতে আসতেই সকাল থেকে কোমর বেঁধে নেমেছে পুরসভা। সাফাই কর্মী ও পুরসভার স্বাস্থ্য কর্মী ও জেলা স্বাস্থ্য দফতরের কর্মী ও আধিকারিকদের নিয়ে মোট ৭টি দল গঠন হয়েছে। কেঠারডাঙ্গা এলাকায় শুরু হয়েছে সমীক্ষা। বাড়ি বাড়ি গিয়ে ওই দল তথ্য সংগ্রহ করছে। কারোর জ্বর হলে, তাঁর রক্ত পরীক্ষা হয়েছে কিনা সে ব্যাপারে তথ্য সংগ্রহ করা হচ্ছে।
পাশাপাশি বাড়ি ও এলাকায় কোথাও জমা জল রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এলাকার নর্দমা ও অন্যান্য জায়গা থেকে মশার লার্ভার নমুনা সংগ্রহের পাশাপাশি পুর কর্মীরা এলাকায় মশানাশক স্প্রে করছেন। তবে শুধু ১৯ নম্বর ওয়ার্ডের কেঠারডাঙ্গা এলাকাতেই নয় ডেঙ্গির বাড়বাড়ন্ত রুখতে শহর জুড়েই এই অভিযান চালানো হবে বলে জানিয়েছে বাঁকুড়া পুরসভা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours