এ দিনই শুভেন্দু অধিকারী দাবি করেছেন, কেন্দ্র থেকে ১০০ দিনের টাকা এলেও তা নিয়ে দুর্নীতি করেছেন তৃণমূল নেতারাই।

১০০ দিনের কাজ নিয়ে তৃণমূল তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ নতুন নয়। বারবার তিনি দাবি করেছেন, ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দিয়েছে কেন্দ্র। বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের দ্বারস্থও হয়েছেন তিনি। বৃহস্পতিবার ফের একই সুর শোনা গেল তাঁর গলায়। আর এ দিনই ১০০ দিনের টাকা নিয়ে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এ দিন খড়্গপুর স্টেডিয়ামে ‘উৎকর্ষ বাংলা’ প্রকল্পের একটি অনুষ্ঠানে গিয়ে মমতা বলেন, ১০০ দিনের টাকা কেন্দ্র বন্ধ করে দিয়েছে। তাঁর দাবি, ১০০ দিনের কাজে পশ্চিমবঙ্গ প্রথম হয়েছিল বলেই টাকা বন্ধ করে দেওয়া হয়েছে। তিনি বলেন, ‘আমার ঘরে মোটা ভাত ভাই, তাই নিয়েই এগিয়ে যাব।’ এই ১০০ দিনের বকেয়া টাকা মেটানোর দাবিতে বিভিন্ন সময় না কর্মসূচি নিতেও দেখা গিয়েছে মমতাকে। পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে, ততই জোরাল হচ্ছে মমতার এই অভিযোগ।

তবে বিরোধীদের দাবি, কেন্দ্র টাকা দিয়েছে কেন্দ্রের হিসেবেই। কিন্তু, এ রাজ্যে পঞ্চায়েত স্তরে সেই টাকা নিয়ে দুর্নীতি হয়েছে। বৃহস্পতিবারই শাসক দলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছেন শুভেন্দু। উল্লেখ করেছেন কুলতলির বিধায়র গণেশ চন্দ্র মণ্ডলের নাম ও তাঁর সম্পত্তির হিসেব। সেই সঙ্গে শুভেন্দুর অভিযোগ, কুলতলিতেই ১০০ দিনের কাজ নিয়ে সবথেকে বেশি দুর্নীতি হয়েছে। তাঁর দাবি, কেন্দ্রের টাকা আত্মসাৎ করেছেন তৃণমূল নেতারা।

বেনিয়মের অভিযোগ তুলে বিজেপি কেন্দ্রের কাছে অভিযোগও জানিয়েছিল। রাজ্য সরকারও এই ইস্যুতে পদক্ষেপ করতে তৎপর হয়েছে। প্রকল্পের জন্য যে পরিমাণ টাকা খরচ হিসেবে দেখানো হয়েছে, তার থেকে কম কাজ হলে অবিলম্বে সেই টাকা উদ্ধার করার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours