চণ্ডীগঢ় বিশ্ববিদ্যালয়ের ঘটনায় সিমলা থেকে আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত পড়ুয়ার সঙ্গে তার যোগ রয়েছে বলেই জানা গিয়েছে।


চণ্ডীগঢ় বিশ্ববিদ্যালয়ের ভিডিয়ো প্রকাশ করে দেওয়ার ঘটনায় এবার সিমলা থেকে গ্রেফতার করা হল এক ব্যক্তিকে। এই ঘটনায় এখনও পর্যন্ত এই নিয়ে দু’জন ব্যক্তিকে গ্রেফতার করা হল। এর আগে পঞ্জাব পুলিশ চণ্ডীগঢ় বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়াকে গ্রেফতার করেছে। হস্টেলে সহপাঠীদের গোপন মুহূর্তের ভিডিয়ো ফাঁস করার অভিযোগ উঠেছে সেই পড়ুয়ার মধ্যে।



সিমলা থেকে গ্রেফতার হওয়া ব্যক্তির সঙ্গে অভিযুক্ত পড়ুয়ার যোগাযোগ রয়েছে বলে জানিয়েছে পঞ্জাব পুলিশ। সংবাদ সংস্থা এএনআই কমিউনিটি অ্যাফেয়ার্স ডিভিশনের এডিজিপি গুরপ্রীত দেওকে উদ্ধৃত করে জানিয়েছে, ‘অভিযুক্ত মেয়েটির সঙ্গে পরিচয় রয়েছে সিমলার এই ব্যক্তির। তাঁকে গ্রেফতার করার পরেই এই সম্বন্ধে বিস্তারিত জানা যাবে। তাঁর ফোনেও ফরেন্সিক করা হবে।’

রবিবার সকাল থেকেই বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে চণ্ডীগঢ় বিশ্ববিদ্যালয় চত্বর। বিক্ষোভের সূত্রপাত পঞ্জাবের মোহালিতে অবস্থিত চণ্ডীগঢ় বিশ্ববিদ্যালয়ের মেয়েদের একটি হস্টেল থেকে। সেখানে এক মেয়ের বিরুদ্ধে তাঁর সহপাঠীদের গোপন মুহূর্তের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ফাঁস করার অভিযোগ ওঠে। অভিযোগ উঠেছে, সেই হস্টেলের আবাসিক একাধিক মেয়ের বাথরুমের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়েছে। সেই ভিডিয়ো ভাইরালও হয়ে যায়। এই বিষয়টি নজরে আসতেই বিক্ষোভ দেখা শুরু করেন পড়ুয়ারা। বিশ্ববিদ্য়ালয়ের সামনে থেকেই অভিযুক্তদের শাস্তির দাবি ওঠে।

এদিকে চণ্ডীগঢ় বিশ্ববিদ্যালয়ের তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, ‘ ৬০ টি গোপন মুহূর্তের এমএমএস সোশ্যাল মিডিয়ায় ফাঁস করার যে গুজব শোনা যাচ্ছে তা সম্পূর্ণ মিথ্যে ও ভিত্তিহীন। বিশ্ববিদ্যালয়ের তরফে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে,কোনও ছাত্রীর অপ্রীতিকর কোনও ভিডিয়ো পাওয়া যায়নি। তবে একটিই ভিডিয়ো পাওয়া গিয়েছে যেটি ওই মেয়েটি তুলে তার বন্ধুকে পাঠিয়েছে।’ এদিকে ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এই ঘটনায় প্রাথমিক অভিযুক্ত সেই হস্টেলের এক আবাসিক পড়ুয়াকে গ্রেফতার করেছে পুলিশ। এরপর এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে সিমলা থেকে এক ব্যক্তিকেও গ্রেফতার করল পঞ্জাব পুলিশ।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours