সালটা ২০১৮। নিদাহাস ট্রফির মঞ্চ। সেবার এই লঙ্কা শিবিরকে হারিয়েই ফাইনালে পৌঁছে গিয়েছিল বাংলাদেশ দল। শেষ ওভারে ছক্কা হাঁকিয়ে মাহমুদুল্লাহ জিতিয়েছিলেন দলকে। এরপরই গোটা দল মাঠে নাগিন ডান্সে মেতে উঠেছিল। ৪ বছর পর যেন তাঁরই প্রতিশোধ নেওয়ার ম্যাচ ছিল দাসুন শনাকার দলের কাছে। ২ উইকেটে বৃহস্পতিবার এশিয়া কাপে বাংলাদেশের বিরুদ্ধে জয় পেয়ে শুধু প্রতিশোধই নয়, পাল্টা নাগিন ডান্সে ষোলোকলা পূর্ণ করলেন লঙ্কা ক্রিকেটাররা।

করুণারত্নেদের নাগিন ডান্স ভাইরাল

গতকাল বাংলাদেশের বিরুদ্ধে এশিয়া কাপের নক আউট ম্যাচে শেষ ওভারে রুদ্ধাশ্বাস জয় ছিনিয়ে নেয় শ্রীলঙ্কা। আর এরপরই ডাগ আউটে ক্যামেরা তাক করলে সেখানে লঙ্কা ক্রিকেটার সেলিব্রেশন ছিল চোখে পড়ার মত। চামিকা করুণারত্নে, দাসুন শনাকা, কুশল মেন্ডিস প্রত্যেকেই নাগিন ডান্সে মেতে উঠলেন। সেই ভিডিও মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সোশাল মিডিয়ায়।
দুর্দান্ত জয় লঙ্কা শিবিরের

এশিয়া কাপের (Asia Cup) আয়োজক দেশ তারা। টুর্নামেন্ট হওয়ার কথা ছিল তাদের দেশেই। কিন্তু শ্রীলঙ্কার অশান্ত পরিস্থিতির জন্য টুর্নামেন্ট সরিয়ে নিয়ে যাওয়া হয় মরুদেশে।

নাটকীয় পরিস্থিতিতে বাংলাদেশকে ২ উইকেটে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোরে জায়গা করে নিল শ্রীলঙ্কা। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল বাংলাদেশ। পরপর দুই ম্যাচ হেরে খালি হাতে দেশে ফিরছেন শাকিব আল হাসানরা। আফগানিস্তানের পর গ্রুপের দ্বিতীয় দল হিসাবে সুপার ফোরে পৌঁছে গেল শ্রীলঙ্কা। তবে আয়োজক দেশ হওয়ায় পয়েন্ট কম থাকলেও গ্রুপ শীর্ষে থেকে সুপার ফোরে গেল শ্রীলঙ্কা।

দুই দলের কাছেই ছিল মরণ-বাঁচন পরিস্থিতি। প্রথম ম্যাচে দুই দলই আফগানিস্তানের কাছে হেরেছে। এশিয়া কাপের সুপার ফোরে ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে মহম্মদ নবির আফগানিস্তান। বৃহস্পতিবার বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচে যারা জিতবে, তারাই দ্বিতীয় দল হিসাবে পৌঁছে যাবে সুপার ফোরে। পরাজিত দল বিদায় নেবে টুর্নামেন্ট থেকে।

আজ পাকিস্তান হংকংয়ের বিরুদ্ধে খেলতে নামবে এশিয়া কাপে। এই ম্যাচ জিতলেই রবিবার ফের একবার ভারত-পাক ডুয়েল দেখতে পাওয়া যাবে। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours