এটিএম (ATM) থেকে টাকা তুলতে গিয়ে ৮০ হাজার টাকা খুইয়ে প্রশাসন, ব্যাঙ্কের (bank) দরজায় দরজায় ঘুরছেন দুরারোগ্য রোগে আক্রান্ত ৭০ উর্ধ্ব এক বৃদ্ধা। এমনই ঘটনার সাক্ষী থাকল নিমতাবাসী (Nimta)।

জানা যায়, নিমতা থানার অন্তর্গত বিরাটি আবাসনের বাসিন্দা দুরারোগ্য রোগে আক্রান্ত ৭০ উর্ধ্ব বৃদ্ধা স্বাগতা মিত্র। তিনি জানান, অগাস্টের ৩১ তারিখ বিরাটির একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমে যান টাকা তোলার জন্য। কিন্তু বেশ কয়েকবার এটিএম কার্ড পাঞ্চ করলেও টাকা তুলতে ব্যর্থ হন তিনি। এরপরেই এক ব্যক্তি তাঁকে তাড়া দিতে থাকেন। বৃদ্ধা সেই সময় এটিএম থেকে বেরোনোর চেষ্টা করলে তাঁর হাত থেকে এটিএম কার্ডটি নিচে পড়ে যায়। এরপরেই বৃদ্ধা মাটি থেকে কার্ডটি তুলে আবাসনে ফিরতেই তাঁর মোবাইলে দুটি মেসেজ আসে। তাতে লেখা, তাঁর ব্যাঙ্ক একাউন্ট থেকে কুড়ি হাজার টাকা কাটা হয়েছে। যা দেখেই চক্ষুচড়কগাছ বৃদ্ধার।

এটিএম কার্ড তাঁর কাছে থাকা সত্ত্বেও কীভাবে টাকা কাটা হল? সে নিয়ে ব্যাঙ্কে যেতেই বৃদ্ধা স্তম্বিত হয়ে যান। জানতে পারেন, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কুড়ি হাজার নয়, ৮০ হাজার টাকা উধাও হয়েছে। পাশাপাশি যে এটিএম কার্ডটি তাঁর কাছে রয়েছে সেটিও তাঁর নয়। সেটি দিব্যেন্দু সাহা নামে এক ব্যক্তির। এরপরেই বৃদ্ধা বুঝতে পারেন তিনি যখন এটিএমে টাকা তোলার চেষ্টা করছিলেন সেই সময় ওই ব্যক্তি তাঁর এটিএম পিন জেনে নিয়ে তাঁর কার্ডটি বদলে ফেলেছেন কোনওভাবে। সঙ্গে সঙ্গে বৃদ্ধা ব্যাঙ্ক কর্তৃপক্ষের নির্দেশমতো নিমতা থানায় একটি অভিযোগ দায়ের করেন। কিন্তু তারপরও চারদিন কেটে যাওয়ার পরও বৃদ্ধা আরবিআই-এর নিয়ম অনুযায়ী কোনও টাকায় ফেরত পাননি। বরং বারবার থানা ও ব্যাঙ্কের দ্বারস্থ হয়েও মেলেনি সুরাহা। আশ্বাস ছাড়া আর কিছুই মেলেনি বলে বৃদ্ধার দাবি। এখন দুরারোগ্য রোগে আক্রান্ত বৃদ্ধা তাকিয়ে রয়েছে প্রশাসনের দিকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours