তিনি টুইটে লেখেন, "এবার থেকে নতুন বিজেপি প্রধান (সুকান্ত মজুমদার) কর্তব্যধানী এক্সপ্রেসে চেপে শিয়ালদায় যাবেন কর্তব্য কচুরি খেতে খেতে। তারপর তিনি মিষ্টি কর্তব্যভোগ খাবেন। ইয়াম্মি!"


ঔপনিবেশিকতার রেশ ঝেড়ে ফেলতেই রাজপথের নাম পরিবর্তন করে দেওয়া হয়েছে কর্তব্য পথ। তবে বিরোধীরা এই নাম পরিবর্তনকে ভালভাবে গ্রহণ করেনি। এবার রাজপথের নাম পরিবর্তন নিয়ে টুইটারে কটাক্ষ করলেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র। রাজ্যের বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকে কটাক্ষ করে তিনি বলেন যে, এবার থেকে কী প্রত্যেকটি ‘রাজ’ শব্দই ‘কর্তব্য’ দিয়ে পরিবর্তিত করা হবে?

রাজপথের নাম পরিবর্তনের পরই এবার যে যে জিনিসে রাজ শব্দটি রয়েছে, তা পরিবর্তন করে কর্তব্য করে দেওয়া হবে বলেই কটাক্ষ করেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। উদাহরণ হিসাবে তিনি বলেন, এবার থেকে রাজধানী এক্সপ্রেস হয়ে যাবে কর্তব্যধানী এক্সপ্রেস, রাজ কচুরীও এবার থেকে পরিচিত হবে কর্তব্য কচুরী, রাজভোগ পরিবর্তন হবে কর্তব্যভোগে।
এর আগে যেদিন নতুন সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের অধীনে ইন্ডিয়া গেট থেকে রাষ্ট্রপতি ভবন অবধি নতুন রাস্তার উদ্বোধন করা হয়। সেইদিনও নাম পরিবর্তন করা নিয়ে মহুয়া মৈত্র টুইট করে লেখেন, “এবার কি সমস্ত রাজভবনের নাম পরিবর্তন করে কর্তব্য ভবন করে দেওয়া হবে? আমার বিশ্বাস রাজপথের নাম কর্তব্য পথ করেছেন। আশা করছি এবার ওনারা (বিজেপি) নতুন প্রধানমন্ত্রী ভবনের নামও এবার কিংকর্তব্য়বিমূঢ় মঠ করে দেওয়া হবে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours