জানা গিয়েছে, গোবিন্দ ওয়াইল্ডলাইফ ন্যাশনাল পার্ক থেকে খিমলোগা পাস হয়ে চিটকুল পর্যন্ত ট্রেকটিতে ছিলেন। ১ সেপ্টেম্বর লিওয়ারি গ্রাম থেকে খিমলোগা-চিটকুল ট্র্যাকের উদ্দেশে রওনা দেন তিনজন ট্রেকার।

হিমাচলের খিমলোগা পাস ট্রেকে বিপত্তি। পাস পেরিয়ে ছিতকুলে ফেরার পথে ক্রিভাস বা গর্তে পড়ে নিখোঁজ এক বাঙালি অভিযাত্রী। নিখোঁজ অভিযাত্রীর নাম সুজয় দলুই। বাড়ি দক্ষিণ ২৪ পরগনার আমতলায়। পুলিশ, আইটিবিপি দল তল্লাশি শুরু করেছে। জখম আরও দুই অভিযাত্রী। তাঁকে সাংলার হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা গিয়েছে, গোবিন্দ ওয়াইল্ডলাইফ ন্যাশনাল পার্ক থেকে খিমলোগা পাস হয়ে চিটকুল পর্যন্ত ট্রেকটিতে ছিলেন। ১ সেপ্টেম্বর লিওয়ারি গ্রাম থেকে খিমলোগা-চিটকুল ট্র্যাকের উদ্দেশে রওনা দেন তিনজন ট্রেকার। তাঁদের সঙ্গে ছিলেন ৬ জন পোর্টার। শনিবার বিকালে চারটে নাগাদ সুজয় আচমকাই খামিলোহা হিমবাহে পড়ে যান।


তাঁর সঙ্গে ছিলেন আরও দুই ট্রেকার। সুব্রত বিশ্বাস ও নরোত্তম জ্ঞানও গুরুতর আহত হন। দুর্ঘটনার পর দারোয়ান খামিলোগায় একটি ক্যাম্প তৈরি করে। সেখানেই প্রাথমিকভাবে তাঁরা ছিলেন। ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ ক্যাম্পের সঙ্গে যোগাযোগ করা হয়। রাতেই আইটিবিপি উদ্ধারকারী দল নিয়ে ঘটনাস্থলে যান। বর্তমানে আরও দুই ট্রেকারের বর্তমান শারীরিক অবস্থা স্থিতিশীল। জেলা বিপর্যয় ব্যবস্থাপনা আধিকারিক দেবেন্দ্র পাটওয়াল জানান, অনুমতি ছাড়াই ওই তিন জন ট্রেক করতে গিয়েছিলেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours