কলকাতার দক্ষিণদাঁড়িতে একটি বিলাসবহুল আবাসনের ফ্ল্যাটেও পৌঁছে গিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ওই আবাসনের আটতলায় সুবোধ অধিকারীর একটি ফ্ল্যাটের খোঁজ পাওয়া গিয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।



রবিবার সাত সকালে বীজপুরের একাধিক জায়গায় অভিযান চালান সিবিআই গোয়েন্দারা। তবে শুধু বীজপুরেই নয়, রবিবার বেলা বাড়তেই সিবিআই তৎপরতা দেখা গিয়েছে কলকাতাতেও। কলকাতার দক্ষিণদাঁড়িতে একটি বিলাসবহুল আবাসনের ফ্ল্যাটেও পৌঁছে গিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ওই আবাসনের আটতলায় সুবোধ অধিকারীর একটি ফ্ল্যাটের খোঁজ পাওয়া গিয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। কিন্তু ওই ফ্ল্যাটটি তালাবন্ধ ছিল। সিবিআই গোয়েন্দারা আবাসনের বাইরে বেশ কিছুক্ষণ অপেক্ষা করেন।
কিন্তু ফ্ল্যাটটি তালাবন্ধ থাকায় এরপর সিবিআই-এর কয়েকজন গোয়েন্দারা সেখান থেকে চলে যান স্থানীয় লেকটাউন থানায়। সেক্ষেত্রে কি স্থানীয় পুলিশকে সামনে রেখে ফ্ল্যাটের তালা ভাঙার প্রস্তুতি নিচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা? এমন প্রশ্ন ইতিমধ্যেই ঘুরপাক খেতে শুরু করেছে।

উল্লেখ্য, ভিআইপি রোডের ধারে অভিযান ওই আবাসনের আটতলায় একটি ফ্ল্যাটই সিবিআই গোয়েন্দাদের নজরে বলে সূত্র মারফত জানা গিয়েছে। কিন্তু সেই ফ্ল্যাট তালাবন্ধ ছিল। উল্লেখ্য, এর আগে এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্তে নেমেও এনফোর্সমেন্ট ডিরেক্টেরেটের তদন্তকারী আধিকারিকরা। সেই সময় পন্ডিতিয়া রোডের একটি ফ্ল্যাটে ঢোকার ক্ষেত্রে এই ধরনের সমস্যা তৈরি হয়েছিল। এবার সেই একই সমস্যার মুখে পড়তে হল সিবিআই গোয়েন্দাদেরও
প্রসঙ্গত, এদিন সকালে চিটফান্ড কাণ্ডের তদন্তে নেমে বীজপুর ও হালিশহর এলাকার মোট ৬ এলাকায় অভিযান চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কিছুদিন আগেই সিবিআই-এর হাতে গ্রেফতার হয়েছেন তৃণমূলের কাউন্সিলর রাজু সাহানি। তাঁর সঙ্গে চিটফান্ড সংস্থার যোগসাজস পাওয়া গিয়েছে। ওই নেতার বাড়ি থেকে নগদ টাকাও পাওয়া গিয়েছিল। সেই সূত্র ধরে তদন্তে নেমে এদিন সকালে বীজপুরের বিধায়ক সুবোধ অধিকারীর বাড়িতেও অভিযান চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সিবিআই-এর হাতে ধৃত রাজু সাহানি রাজনৈতিক মহলে সুবোধ অধিকারীর ঘনিষ্ঠ বলেই পরিচত বলে সূত্রের দাবি। এমন পরিস্থিতিতে সুবোধ অধিকারী এই বিষয়ে কিছু জানতেন কি না, সেই সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নেওয়ার চেষ্টা করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours