বাগুইআটি জোড়া খুনে একাধিক জায়গায় পুলিশের গাফিলতির প্রমাণ। সমন্বয়ের অভাব যে ছিল, তা স্পষ্ট হয়েছে বেশ কয়েকটি ক্ষেত্রে।



কেষ্টপুরে জোড়া খুনের ঘটনায় মুখ্যমন্ত্রীর ধমকের পরই সমন্বয়ের পাঠ। আজ, বৃহস্পতিবার সব কটি জেলার পুলিশ সুপারদের নিয়ে সমন্বয় বৈঠক করবেন এডিজি আইন শৃঙ্খলা জাভেদ শামিম। থাকবেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালভিয়া। ভবানীভবন থেকে হবে এই ভার্চুয়াল বৈঠক।



বাগুইআটি জোড়া খুনে একাধিক জায়গায় পুলিশের গাফিলতির প্রমাণ। সমন্বয়ের অভাব যে ছিল, তা স্পষ্ট হয়েছে বেশ কয়েকটি ক্ষেত্রে। বাগুইআটি জোড়া খুনে পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ খোদ মুখ্যমন্ত্রী। ইতিমধ্যে সাসপেন্ড করা হয়েছে ওসি ও আইও-কে। পুলিশি গাফিলতি যে ছিল, সেই তত্ত্ব এবার আরও জলের মত স্পষ্ট। হাড়োয়া থানা থেকে উদ্ধার হয়েছিল অতনু, অভিষেকের দেহ। অজ্ঞাতপরিচয় দেহ মিলেছে, এই তথ্য পাঠানো হয়েছিল সব থানায়।

সূত্রের খবর, ২৩ অগস্ট সেই মেসেজ পায় বাগুইআটি থানাও। দুই ছাত্রের পরিবার নিখোঁজ ডায়েরি করে ২৪ অগস্ট। জানানো হয়,২২ অগস্ট থেকে নিখোঁজ রয়েছে তাঁদের ছেলে। বাগুইআটি থানার পিএসআই দুটি অজ্ঞাত পরিচয় দেহ পাওয়ার কথা ওসি ও আইও-কে জানাননি। সেই কারণেই ১৩ দিন পর খবর মেলে। বুধবারই তদন্তভার সিআইডি-র হাতে দেওয়া হয়। তদন্তভার হাতে পাওয়ার পরই তেড়েফুঁড়ে তদন্তে সিআইডি। বুধবার রাতেই ভাঙড় থানায় যায় চার সদস্যের তদন্তকারী দল। কোন সময়ে, কোন পথে গাড়ি গিয়েছিল – সেই তথ্যেই নজর সিআইডি-র। খতিয়ে দেখা হয় সিসিটিভি ফুটেজ। সকালে বাগুইআটি থানায় যায় সিআইডি। ফের ভাঙড় থানায় যাওয়ার সম্ভাবনা তদন্তকারী দলের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours