বিশ্বাস করা হয় যে ভক্তরা যখন সারাদিন ৯ দিন ধরে নবরাত্রির পুজো করার ইচ্ছে প্রকাশ করেন, তখন এটি মানবজাতির কল্যাণের জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়।


এবার শারদীয়া নবরাত্রি (Saradia Navaratri 2022) ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে এবং ৫ অক্টোবর দশেরার মাধ্যমে শেষ হবে। ৪ অক্টোবর হবে নবমী পুজো (Navami Puja)। এবার এমনই কাকতালীয় ঘটনা ঘটেছে নবরাত্রিতে, যা অত্যন্ত বিশেষ ও শুভ বলে মনে করা হয়। এবারের দুর্গাপুজো হবে মাত্র ৯ দিনের। দুর্গাপুজোর একটি তিথি বিনষ্ট হবে না এবং দশম দিনে দশেরা উদযাপিত হবে। এটা বিশ্বাস করা হয় যে ভক্তরা যখন সারাদিন ৯ দিন ধরে নবরাত্রির পুজো করার ইচ্ছে প্রকাশ করেন, তখন এটি মানবজাতির কল্যাণের জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এছাড়াও, এবারের দুর্গাপুজোর ৯ দিনে অন্যান্য অনেক শুভ যোগও তৈরি হচ্ছে। সেইগুলিই জেনে নিন এখানে…



এবারের নবরাত্রি ২৬ সেপ্টেম্বর সর্বার্থ সিদ্ধি যোগ এবং অমৃত সিদ্ধি যোগের মাধ্যমে শুরু হচ্ছে। এই দুটি যোগই সম্পদ বৃদ্ধি এবং কর্মসিদ্ধির দিক থেকে অত্যন্ত বিশেষ বলে বিবেচিত হয়। এটি বিশ্বাস করা হয় যে এই শুভ যোগগুলিতে সম্পাদিত যে কোনও উপাসনা এবং আচারগুলি কোনও বাধা ছাড়াই সম্পূর্ণ হয় এবং সর্বোত্তম ফল পাওয়া যায়। সর্বার্থ সিদ্ধি যোগ এবং অমৃত সিদ্ধি যোগে মায়ের আরাধনা করলে ঘর ধন-সম্পদে ভরে যাবে এবং আপনার কখনই কোনও কিছুর অভাব হবে না।

৩০ সেপ্টেম্বর সর্বার্থ সিদ্ধি যোগ

আগামী ৩০ সেপ্টেম্বর নবরাত্রির পঞ্চমী তিথি শুরু হবে এবং এই দিনেও সর্বার্থ সিদ্ধি যোগ থাকবে। সর্বার্থ সিদ্ধি যোগে পঞ্চমী অর্থাৎ স্কন্দ মাতার পুজো করা হবে। স্কন্দ মাতাকে স্বামী কার্তিকেয়ের মা বলা হয়। এটা বিশ্বাস করা হয় যে ভক্তদের সন্তানরা যারা দেবী স্কন্দের পুজো করে তারা সর্বদা সুখ এবং স্বাস্থ্য লাভ করে। সর্বার্থ সিদ্ধি যোগে স্কন্দ মাতার উপাসনা করলে সন্তানদের সমস্ত ঝামেলা দূর হবে এবং কর্মসিদ্ধির আশীর্বাদ পাবেন।

২ অক্টোবর সর্বার্থ সিদ্ধি যোগ

২ অক্টোবর নবরাত্রির সপ্তম দিন হবে। অর্থাৎ এই দিন সপ্তমীতে কালরাত্রির পুজো করা হবে। মায়ের এই রূপ অসুরদের ধ্বংসকারী বলে বিশ্বাস করা হয়। এইবার সপ্তমীতে, সর্বার্থ সিদ্ধি যোগ করার দ্বারা, আপনি উপাসনার পূর্ণ ফল পাবেন। আপনার জীবন থেকে অসুরের মতো অশুভ প্রভাব দূর হবে। দেবী কালরাত্রি আপনার ভিতরের অশুভকে ধ্বংস করে পবিত্রতা এনে দেবেন।

২৯ সেপ্টেম্বর এবং ১ ও ৩ অক্টোবর রবি যোগ

২৯সেপ্টেম্বর অর্থাৎ চতুর্থীতে এবং ১লা ও ৩রা অক্টোবর অর্থাৎ ষষ্ঠী ও অষ্টমীর দিনে রবি যোগ তৈরি হচ্ছে। রবি যোগ সূর্যের সঙ্গে সম্পর্কিত বলে বিশ্বাস করা হয়। এই শুভ যোগে পুজো করলে জীবন থেকে সমস্ত ধরণের অন্ধকার দূর হয়। রবি যোগে দেবী ভগবতীর পুজো সবচেয়ে ফলদায়ক বলে মনে করা হয়। এবার রবি যোগে দেবী কুষ্মাণ্ডা, দেবী কাত্যায়নী ও মহাগৌরীর পূজা ভক্তদের জন্য অত্যন্ত ফলদায়ক হতে চলেছে। যদি আপনার মনে কোনও ইচ্ছা থাকে তবে এই সমস্ত শুভ তিথিতে দেবী ভগবতীর বিভিন্ন রূপের পূজা করে কাঙ্ক্ষিত বর পেতে পারেন।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours