গতকাল রাতেই মাত্র ১২৯ রানের পুঁজি নিয়েও পাকিস্তানের বিরুদ্ধে শেষ পর্যন্ত লড়াই করে গিয়েছে আফগানিস্তান। তবে শেষমেশ পরাজিতই হতে হয়েছে আফগানদের। আফগানদের এই পরাজয়ে তাদের পাশাপাশি ভারতেরও এ বারের এশিয়া কাপ (Asia Cup 2022) সফর শেষ হয়ে গিয়েছে। তাই আজ নিয়মরক্ষার ম্য়াচেই মুখোমুখি হবে ভারত ও আফগানিস্তান (IND vs AFG Super 4)। দুই দলের হারানোর কিছুই নেই। তাই নির্ভয়ে নিজেদের দক্ষতা প্রদর্শনে আগ্রহী হবে দুই দল। এর ফলে চাপমুক্ত দুই দলের মধ্যে এক ভাল লড়াই চোখে পড়তেই পারে।  

ম্যাচে দুই দলের তরফেই একগাদা তারকা ক্রিকেটার মাঠে নামবেন। একিদকে যেমন রোহিত শর্মা, বিরাট কোহলিরা রয়েছেন, তেমনই অপরদিকে রয়েছেন রশিদ খান, মহম্মদ নবিদের মতো তারকারা। কীভাবে এই তারকাদের হাড্ডাহাড্ডি লড়াইয়ের সাক্ষী থাকবেন, দেখে নিন।

ভারত-আফগানিস্তানের ম্যাচ কবে?


৭ সেপ্টেম্বর, বৃহস্পতিবার এই ম্যাচটি আয়োজিত হতে চলেছে।

কোথায় হবে খেলা?

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচ আয়োজিত হবে।

হেড-টু-হেড

ভারত ও আফগানিস্তান টি-টোয়েন্টি ফর্ম্যাটে মোট তিনবার একে অপরের মুখোমুখি হয়েছে। প্রতিবারই ম্যাচ জিতেছে টিম ইন্ডিয়া।

কখন শুরু ভারত-আফগানিস্তানের ম্যাচটি?

ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৭.৩০টা নাগাদই ভারত-আফগানিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হবে। টস হওয়ার কথা তার আধ ঘণ্টা আগে অর্থাৎ সন্ধ্যা ৭টা নাগাদ।

কোথায় দেখা যাবে ভারত-আফগানিস্তানের ম্যাচটি?

স্টার স্পোটর্স নেটওয়ার্কে দেখা যাবে এই ম্যাচটি।

অনলাইনে কীভাবে দেখবেন এই ম্যাচ?

অনলাইনে হটস্টার অ্যাপে দর্শকরা ভারত-আফগানিস্তানের এই ম্য়াচটি দেখতে পারবেন।

পিচের পরিস্থিতি ও পরিবেশ

এখনও চলতি এশিয়া কাপে খুব বেশি শিশিরের প্রভাব দেখা যায়নি। তবে রাতের দিকে দ্বিতীয় ইনিংসে পিচের গতি একটু হলেও বৃদ্ধি পাচ্ছে, তাই দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা দল সুবিধা পাচ্ছে। এই ময়দানে গত বছর থেকে ১৯টি ম্যাচে মাত্র দুইবার কোনও দল প্রথমে ব্যাট করে ম্যাচ জিতেছে। তাই স্পষ্টভাবেই টসে জিতে যে কোনও দলের অধিনায়ক প্রথমে বোলিং করার সিদ্ধান্তই নেবেন, এমনটা ধরে নেওয়াই যায়। পিচে বোলারদের জন্য হালকা মদতও থাকার কথা। তবে তাপমাত্রা কিন্তু ৪০ ডিগ্রির আশেপাশেই থাকার কথা। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours