আলিপুরদুয়ারে বিজেপি কর্মী সমর্থকদের চাঙ্গা করতে ভোকাল টনিকও দেন শুভেন্দু। বিরোধী দলনেতা তৃণমূল প্রসঙ্গে বলেন, "২৫ ভাগ চোর, আর ৭৫ ভাগ হল ডাকাত।"



উত্তরবঙ্গ সফরে গিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি জুড়ে ঠাসা কর্মসূচি রয়েছে নন্দীগ্রামের বিজেপি বিধায়কের। উত্তরবঙ্গের জেলাগুলিতে বিজেপি শিবির বরাবরই বাড়তি নজরে রাখে। এমন পরিস্থিতিতে শুক্রবার আলিপুরদুয়ারে শুভেন্দু অধিকারীর কর্মসূচি ঘিরে জোর চর্চা রাজনৈতিক মহলে। এদিন বিজেপি সাংসদ জন বার্লাকে সঙ্গে নিয়ে আলিপুরদুয়ারে একটি মিছিল করে তিনি। তারপর আলিপুরদুয়ারে বিজেপি কর্মী সমর্থকদের চাঙ্গা করতে ভোকাল টনিকও দেন শুভেন্দু। বিরোধী দলনেতা তৃণমূল প্রসঙ্গে বলেন, “২৫ ভাগ চোর, আর ৭৫ ভাগ হল ডাকাত।”



উল্লেখ্য, এদিনের সভা থেকে নবান্ন অভিযানের জন্য দলীয় কর্মীদের এককাট্টা করার বার্তা দেন শুভেন্দু অধিকারী। প্রসঙ্গত, কিছুদিন আগেই শাসক দলের একাধিক নেতাকে বলতে শোনা গিয়েছে, তৃণমূলের সবাই অসৎ নয়। এমনকী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও বলেছেন, তৃণমূলের ৯৯ শতাংশই সৎ। এদিন আলিপুরদুয়ারের সভা থেকে শুভেন্দু অধিকারী শাসক দলকে একহাত নিয়ে বলেন, “আমি বলি এরা ডাকাত। সব লুঠ করেছে। চাকরি, বালি সব লুঠ। এখন ঠেলায় পড়েছে।”

এর পাশাপাশি রাজ্যের প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর প্রসঙ্গও উঠে আসে শুভেন্দুর কথায়। বলেন, “ববিতা নড়িয়ে দিয়েছে।” সাম্প্রতিক অতীতে নির্বাচনে উত্তরবঙ্গ থেকে যে বিজেপি তুলনামূলক ভাল ফল করেছিল, সেই কথাও এদিনের কথা থেকে বুঝিয়ে দেন রাজ্যের বিরোধী দলনেতা।

মোটের উপর এদিন বিরোধী দলনেতার কর্মসূচি ঘিরে আলিপুরদুয়ার জেলায় বিজেপির কর্মী ও সমর্থকদের মধ্যে উন্মাদনা ছিল চরমে। বিশেষ করে পঞ্চায়েত নির্বাচনের আগে শুভেন্দু অধিকারীর এই ভোকাল টনিক স্বাভাবিকভাবেই যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা। এদিন আলিপুরদুয়ারের কর্মসূচি শেষ করে জলপাইগুড়ির উদ্দেশে রওনা দেন শুভেন্দু অধিকারী। সেখানেও তাঁর একগুচ্ছ কর্মসূচি রয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে শুভেন্দু অধিকারীর এই কর্মসূচি ঘিরে তপ্ত হচ্ছে রাজনৈতিক বাতাবরণ। শুক্রবার দুপুরেই জলপাইগুড়িতে বিজেপি পার্টি অফিসের সামনে একপ্রস্থ বিক্ষোভ দেখিয়েছে তৃণমূল শিবির।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours