মোবাইলের টাওয়ার (Mobile Tower) বসানোর টোপ দিয়ে প্রায় ২১ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। পুলিশের জালে ছয় অভিযুক্ত। দিন ২০ আগে একবালপুর থানায় অভিযোগ দায়ের হয় (Ekbalpur Police Station)। এর পিছনে বড় কোনও চক্র কাজ করছে কি না, খতিয়ে দেখছে পুলিশ (Kolkata Police)।

মোবাইলের টাওয়ার বসানোর প্রতিশ্রুতি দিয়ে ২১ লক্ষ টাকা হাতানোর অভিযোগ

নুর আলম নামে এক ব্যক্তি সম্প্রতি একবালপুর থানা এলাকায় অভিযোগ দায়ের করেন। তিনি জানান, মোবাইল টাওয়ার বসানোর প্রস্তাব দিয়ে কিছু দিন ধরে ফোন আসছিল তাঁর কাছে। বেশ কয়েক জন এই নিয়ে জফায় দফায় ফোন করেন তাঁকে। সেই নিয়ে বিশদে কথাও হয় (Fraud)। 

এর পরই তাঁর ১৭টি অ্যাকাউন্ট থেকে সব মিলিয়ে ২০ লক্ষ ৫০ হাজার, প্রায় ২১ লক্ষ টাকার মতো উধাও হয়ে যায় বলে পুলিশকে জানান নুর। তাঁর অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। মোবাইলের টাওয়ার লোকেশন ধরে প্রথমে মনোজ গগৈ নামে একজনকে গ্রেফতার করে কলকাতা বন্দর পুলিশ (Cyber Crime)। 

এর পর নুরের ফোনে যে যে নম্বর থেকে ফোন এসেছিল, সেগুলির লোকেশন ধরে শুরু হয় তদন্ত। তাতে সেক্টর ফাইভের একটি কল সেন্টার থেকে ফোনগুলি এসেছিল বলে জানতে পারে পুলিশ। সেই মতো ওই কল সেন্টারে হানা দেয় পুলিশ। গ্রেফতার করা হয় আরও পাঁচ জনকে। 

এর পিছনে বড় একটি চক্র কাজ করছে বলে অনুমান পুলিশের

পুলিশ জানিয়েছে, এটি একটি বড় চক্র। মোবাইলের টাওয়ার বসানোর নাম করে বিভিন্ন জনকে ফোন করা হয়। তার পর ভুয়ো প্রতিশ্রুতি দিয়ে কোটি কোটিটাকা হাতিয়ে নেওয়া হয় ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে। ধৃতদের কাছ থেকে কম্পিউটার, ল্যাপটপ এবং বেশ কিছু মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে পুলিশ। ঘটনার বিশদ তদন্ত শুরু হয়েছে। 

শহরে এই ধরনের অপরাধ সাম্প্রতিক কালে বেড়েই চলেছে। এর আগেও এমন ভুয়ো কলসেন্টারের হদিশ পায় পুলিশ। তা নিয়ে পুলিশ এবং প্রশাসনের তরফে সচেতনতা অভিযানও চালানো হয় রাজ্য জুড়ে। তার পরও এই ধরনের অপরাধ ঘটেই চলেছে। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours