দলের পর এবার কি মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভাতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছায়া দীর্ঘ হচ্ছে?

গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী ( Partha Chatterjee ) । ৬দিন বাদে মন্ত্রিসভা থেকে অপসারিত করা হয়েছে। শিক্ষা প্রতিমন্ত্রীও ( Paresh Adhikari ) নিয়োগ দুর্নীতি মামলায় CBI জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন । কিন্তু, তিনি এখনও বহাল! এই পরিস্থিতিতে চরম বিড়ম্বনার মুখে তৃণমূল । আর এই আবহেই বুধবার রাজ্য মন্ত্রিসভায় রদবদল !
সূত্রের খবর,

জেলা সভাপতির পদ থেকে সরানোর পর মন্ত্রিসভায় আনা হতে পারেনৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক ও জাঙ্গিপাড়ার বিধায়ক স্নেহাশিস চক্রবর্তীকে।
এছাড়াও, মন্ত্রিসভায় প্রথমবার ঠাঁই পেতে পারেন বরানগরের বিধায়ক তাপস রায়
বালিগঞ্জের বিধায়ক বাবুল সুপ্রিয়
দিনহাটার বিধায়ক উদয়ন গুহ।
রদবদলে মন্ত্রিসভা থেকে বাদ পড়তে পারেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। 
তমলুক সাংগঠনিক জেলার সভাপতি করা হয়েছে সৌমেন মহাপাত্রকে। তাই তাঁকে সেচমন্ত্রীর পদ থেকে সরানো হতে পারে।

এই নতুন নামগুলি সামনে আসার সঙ্গে সঙ্গে যে প্রশ্নটি জোরাল হচ্ছে, তা হল দলের পর এবার কি মমতা বন্দ্যোপাধ্যায়ের ( Mamata Banerjee ) মন্ত্রিসভাতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছায়া দীর্ঘ হচ্ছে? কারণ, এঁদের বেশির ভাগই দলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ( Abhishek Banerjee ) অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত । অভিষেক বন্দ্যোপাধ্যায় যখন যুব তৃণমূলের রাজ্য সভাপতি ছিলেন, তখন উত্তর ২৪ পরগনার যুব তৃণমূলের সভাপতি ছিলেন পার্থ ভৌমিক। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে বিজেপি ছেড়ে তৃণমূলে আসা বাবুল সুপ্রিয়ও এবার মন্ত্রিসভায় আসতে পারেন বলে জল্পনা চলছে। অর্থাৎ এবার কি মন্ত্রী বাছাইতেও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতামতই সর্বাধিক গুরুত্ব পাচ্ছে? 
মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার জানান, ' রদবদল করতে হবে, সুব্রতদা মারা গেছেন, সাধন পাণ্ডে মারা গেছেন, পার্থ চট্টোপাধ্যায় জেলে আছেন, এদের কাজ কে করবেন? ... ৪-৫ জনকে মন্ত্রিসভা থেকে দলের কাজে লাগানো হবে। ৫-৬ জনকে নতুন নিয়ে আসা হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours