শাহিদ চাননি ডাইভ দিয়ে চোটকে আমন্ত্রণ জানান শাহিন। তাই সতর্ক করে দিয়েছিলেন।


নিজের ক্রিকেট অভিজ্ঞতার সুবাদে অত্যন্ত স্নেহের পাত্র শাহিন আফ্রিদিকে (Shaheen Afridi) কয়েকটা পরামর্শ দিয়েছিলেন শাহিদ আফ্রিদি (Shahid Afridi)। এমনিতে লালা-র (আফ্রিদিকে এই নামেই ডাকেন শাহিন) কথা অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করেন। মাঝেমধ্যে ভুলচুক হয়ে যায় আর কি। সেই ভুলের মাশুল গুণছেন পাকিস্তানের তারকা ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি। শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজ চলাকালীন একটি ম্যাচে ডাইভ মারতে গিয়ে হাঁটুতে চোট পান। চার থেকে পাঁচ সপ্তাহ বিশ্রামের নিদান দিয়েছেন চিকিৎসকরা। আসন্ন টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে শাহিন আফ্রিদিকে এশিয়া কাপে (Asia Cup 2022) খেলানোর ঝুঁকি নেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড। গতবছর টি-২০ বিশ্বকাপে ভারতের টপ অর্ডারকে একার হাতে প্যাভিলিয়নে পাঠানো শাহিনের না থাকা পাকিস্তানের কাছে বড় ধাক্কার। তাঁর পরিবর্তে ২২ বছরের মহম্মদ হাসনেইন খেলবেন সংযুক্ত আরব আমিরশাহিতে
এশিয়া কাপ থেকে শাহিনের ছিটকে যাওয়া নিয়ে নানাজনের নানারকম মন্তব্য শোনা গিয়েছে। প্রচুর মিম ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ওয়াকার ইউনিস তো বলেই দিলেন, এতে নাকি স্বস্তিতে থাকবে ভারতের টপ অর্ডার! শাহিনের শ্বশুরমশায় শাহিদ আফ্রিদির মন্তব্য় বাকি সবকিছুকে ছাপিয়ে গিয়েছে। এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পর পাকিস্তানের এখ নাগরিক টুইটারে আফ্রিদিকে ট্যাগ করে টুইট করে লেখেন, “লালা, শাহিন চোট পেয়েছে। এবার আপনি অবসর ভেঙে খেলতে নামুন।” জবাবে সিনিয়র আফ্রিদি বলে দিলেন, শাহিনকে চোট নিয়ে বারবার সতর্ক করা সত্ত্বেও কথা শোনেনি। তাঁর কথায়, “আমি ওকে আগেই বলেছিলাম, ডাইভ করো না। তুমি তো ফাস্ট বোলার। চোট লেগে যাবে। পরে বুঝতে পারলাম সেও তো একজন আফ্রিদি।” টুইটের শেষে হাসির ইমোজি দিয়েছেন প্রাক্তন পাক অলরাউন্ডার। শাহিদ চাননি ডাইভ দিয়ে চোটকে আমন্ত্রণ জানান শাহিন। তাই সতর্ক করে দিয়েছিলেন।
এশিয়া কাপে শাহিনের পরিবর্ত হিসেবে কাকে বেছে নেবে পাকিস্তান তা নিয়ে জল্পনা চলছিল। আজ তাতে ইতি পড়েছেয হান্ড্রেড লিগে ইনফন্সেবল টিমে হয়ে খেলা ২২ বছরের মহম্মদ হাসনেইনকে শাহিনের পরিবর্ত হিসেবে ঘোষণা করে পিসিবি। পাকিস্তান টিমের হয়ে ১৮টি টি-২০ ম্যাচ খেলেছে হাসনেইন। নিয়েছেন ১৭টি উইকেট। ইংল্যান্ড থেকে সোজা সংযুক্ত আরব আমিরশাহিতে দলের সঙ্গে যোগ দেবেন ২২ বছরের পাক বোলার। একটা সময় দেড়শো কিমি গতিতে বল করা হাসনেইন শোয়েব আখতারকে মনে করিয়ে দিতেন। পাক ক্রিকেটের এই দ্বিতীয় ‘শোয়েব আখতার’ ২৮ অগাস্ট ভারতীয় দলকে কতটা বেগ দিতে পারে সেটাই দেখার।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours