বর্ষীয়ান তৃণমূল সাংসদ বলেন, "যাঁরা আমাদের বেশি নিন্দা করছেন, এরপর আমি বলব, তৃণমূলের সমালোচকদের গায়ের চামড়া দিয়ে পায়ের জুতো তৈরি হবে।"

প্রথমে পার্থ চট্টোপাধ্যায়। তারপর অনুব্রত মণ্ডল। দুই তাবড় নেতার গ্রেফতারির পর বেশ কিছুটা অস্বস্তিতে রাজ্যের শাসক দল। সমালোচনা বিঁধছে বিরোধী শিবির। পাল্টা আক্রমণ শানাচ্ছে তৃণমূল শিবিরও। হুঁশিয়ারি দিচ্ছেন তৃণমূলের ছোট-বড় সব নেতারা। এবার বিতর্কে তৃণমূল সাংসদ সৌগত রায় (TMC MP Sougata Roy)। বিরোধীদের উদ্দেশে হুঁশিয়ারি দিতে গিয়ে বলেন, “সমালোচকদের গায়ের চামড়া দিয়ে পায়ের জুতো তৈরি হবে।” রবিবার কামারহাটিতে এক দলীয় কর্মসূচি থেকে এই মন্তব্য করেন সৌগত রায়।

বর্ষীয়ান তৃণমূল সাংসদ বলেন, “যাঁরা আমাদের বেশি নিন্দা করছেন, এরপর আমি বলব, তৃণমূলের সমালোচকদের গায়ের চামড়া দিয়ে পায়ের জুতো তৈরি হবে।” সৌগত রায়ের এ হেন মন্তব্যের পর শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতির অন্দরমহলে। কড়া ভাষায় পাল্টা প্রতিক্রিয়া জানিয়েছেন বিজেপি নেতা রাহুল সিনহা। বলেন, “আসলে সৌগতবাবু অনেকদিন ধরে সংবাদ মাধ্যম থেকে বাইরে আছেন। তাই প্রচারের আলোয় আসার জন্য উনি এই কথাবার্তা বলছেন।”

সেই সঙ্গে নারদ প্রসঙ্গও উস্কে দেন রাহুল সিনহা। সৌগত রায়ের মন্তব্যের তীব্র সমালোচনা করে বিজেপি নেতা বলেন, “নারদাতে পাঁচ লাখ টাকা খাওয়াটাও তো লোকে দেখেছে। যাঁরা এই জাতীয় আচরণ করে এসেছেন, যাঁরা দুর্নীতির পাহাড়ে নিমজ্জিত, তাঁদের মুখ থেকে এই সব কথা তো আসবেই। কারণ, এরা ভয়ে রয়েছে। কাল না এদের নাম চলে আসে। সেই ভয় থেকেই এইসব অশ্লীল ভাষা ব্যবহার প্রয়োগ করছেন। এর ধিক্কার জানানোর কোনও ভাষা নেই।”

প্রসঙ্গত, সাম্প্রতিক কালে বিশেষ করে অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় তৃণমূল নেতাদের মুখে বিতর্কিত মন্তব্য শোনা গিয়েছে। শুধু বীরভূম জেলাতেই নয়, অন্যান্য জেলাতেও একই ছবি। বিরোধীদের আক্রমণের মুখে পড়ে পাল্টা দিতে গিয়ে মাঝে মধ্যেই বিতর্কে জড়িয়ে যাচ্ছেন শাসক দলের একাধিক নেতা। সেই তালিকায় এবার নতুন সংযোজন তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায়।

দেখুন ভিডিয়ো:
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours