ফের হেফাজতে নিয়েছে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে। শুক্রবার পর্যন্ত নেওয়া হয়েছে হেফাজত। এবার হেফাজতের দ্বিতীয় দফায় পার্থ ও অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে পার্থ ও অর্পিতাকে গ্রেফতার করা হয়েছে। সেই সংক্রান্ত বিষয়েই একাধিক প্রশ্নের উত্তর জানতে চাইছে ইডি।

কী কী প্রশ্ন:

কার টাকা, কে রেখেছিল অর্পিতার ফ্ল্যাটে?
পার্থ-অর্পিতার নামে কতগুলি সম্পত্তি রয়েছে?
পার্থ-অর্পিতার কতগুলি ব্যাঙ্ক অ্যাকাউন্ট?
১০ বছর ধরে কী কাজ করত অপা ইউটিলিটি সার্ভিসেস?
সূত্রের খবর, পার্থ-অর্পিতাকে মুখোমুখি বসিয়ে এগুলিই জানতে চাইছে ইডি। অপা ইউটিলিটি সার্ভিসেসের ডিড দেখিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সূত্রের খবর।

পার্থ চট্টোপাধ্যায় (partha chatterjee) এবং অর্পিতা মুখোপাধ্যায়ের (arpita mukherjee) সম্পত্তির (property) খোঁজে বেরিয়ে এদিন সকালে রবীন্দ্র সরোবর (rabindra sarobar) থানায় পৌঁছেছেন ইডি (ED) আধিকারিকরা। সূত্রের খবর, পণ্ডিডিয়া রোডের (Panditia Road) 'ফোর্ট ওয়েসিস' আবাসনের একটি ফ্ল্যাটে তল্লাশির (search) সূত্রেই এদিন রবীন্দ্র সরোবর থানায় কথা বলতে আসেন তাঁরা। ফ্ল্যাটটি পার্থ-অর্পিতারই ছিল, ধারণা ইডির। ইডি সূত্রে জানা গিয়েছে, পণ্ডিতিয়া রোডের ওই আবাসনের ৫০৩ নম্বর ফ্ল্যাটটি সম্ভবত হস্তান্তর করা হয়েছিল। এক নয়, একাধিকবার হস্তান্তরিত হয়েছিল সেটি। কিন্তু এই মুহূর্তে তালাবন্ধ ওই ফ্ল্যাটের ভিতর টাকা বা গয়না কিছু রয়েছে কিনা দেখতে চান ইডি আধিকারিকরা। সে জন্য এক চাবিওয়ালাকে নিয়ে আসা হয়। প্রয়োজনে তালা ভাঙাও হতে পারে। সে জন্য সঙ্গে হাতুড়ি নিয়ে এসেছেন আধিকারিকরা। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বাইরে মোতায়েন করে তল্লাশির কাজ শুরু হয়েছে। আবাসনের ভিতরে কাউকে ঢুকতে হলে রেজিস্টারে এন্ট্রি করতে হবে। তবে ৫০৩ নম্বর ফ্ল্যাটে কাউকে আসতে দেওয়া হবে না, জানিয়ে দিয়েছে ইডি। 


অনেক তল্লাশি:
পার্থ-অর্পিতাকাণ্ডের তদন্তে গত পরশু একসঙ্গে ছটি জায়গায় অভিযান চালিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এর মধ্যে শুধু পণ্ডিতিয়া রোডের এই আবাসনে তল্লাশি করতে পারেননি তাঁরা। পড়শিদের সঙ্গে কথা বলে চলে আসেন। তবে ফ্ল্যাটের মালিকানা সংক্রান্ত কিছু জটিলতার কথা জানতে পেরেছিলেন। সেই সূত্রেই এ দিন রবীন্দ্র সরোবর থানায় আসা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours