দিল্লি থেকেও আসছেন প্রতিনিধিরা। বিলাসবহুল বৈদিক ভিলেজে এই শিবিরের ব্যবস্থা করা হয়েছে।

পাঁচ বছরের ব্যবধান। শুরু হচ্ছে বঙ্গ বিজেপির তিন দিনের প্রশিক্ষণ শিবির। এর আগে ২০১৭ সালে হলদিয়ায় চিন্তন শিবির হয়। সোমবার থেকে শুরু হয়ে ৩১ অগস্ট পর্যন্ত এই শিবির চলবে। প্রশিক্ষণ শিবিরে যোগ দেবেন প্রায় সাড়ে তিনশো প্রতিনিধি। দিল্লি থেকেও আসছেন প্রতিনিধিরা। বিলাসবহুল বৈদিক ভিলেজে এই শিবিরের ব্যবস্থা করা হয়েছে।



সূত্রের খবর, সোমবারের এই প্রশিক্ষণ শিবিরে উপস্থিত থাকবেন বিজেপির সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক বি ল সন্তোষ, সর্ব ভারতীয় মুখ্যপ্রবক্তা, রাজ্যের অবজারভার পাশাপাশি উপস্থিত থাকবেন সারা দেশের প্রশিক্ষণ শিবিরের যিনি প্রধান তিনি। রাজ্য থেকে উপস্থিত থাকবেন শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, অমিতাভ চক্রবর্তী, শমীক ভট্টাচার্য, সুকান্ত মজুমদারের মতো নেতৃত্ব।

প্রশিক্ষণ শিবিরের উদ্দেশ্য কী?

বিজেপির মেরুদন্ড আরএসএস (RSS)। তাদের কিছু নিজস্ব নিয়মাবলী রয়েছে। এই আরএসএস-এর নিয়ম-শৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে যাঁরা নতুন বিজেপিতে এসেছেন অন্যদল ছেড়ে যাঁরা বিজেপিতে যোগদান করেছেন তাঁরা যাতে সেই শৃঙ্খলা বজায় রাখতে পারেন তারই পাঠ পড়ানো হবে এ দিন।

আলোচনার বিষয়বস্তু কী?

সূত্রের খবর, এই প্রশিক্ষণ শিবিরের আলোচনার মধ্যে থাকবে নরেন্দ্র মোদী সরকারের সাফল্য, সংগঠন পরিচালনার ক্ষেত্রে দলের কর্তব্য, কর্মীদের নিয়ম-শৃঙ্খলা বজায় ও দলের মধ্যে ঐক্যের বাতাবরণ সৃষ্টি করে একসঙ্গে কাজ করে দল কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই বিষয়টিও এই তিনদিন শেখানো হবে।

আজ দুপুর ২ টো থেকে এই শিবির শুরু হবে। সকাল এগারোটার মধ্যে প্রত্যেককে ঢুকতে বলা হয়েছে। শেষ হবে ৩১ তারিখ। এই তিনদিন কেউ বাইরে বের হতে পারবেন না। প্রত্যেককেই থাকতে হবে বৈদিক ভিলেজে।

আজ নিউটাউনে প্রাতঃভ্রমণের সময় এই প্রশিক্ষণ শিবির নিয়ে প্রতিক্রিয়া দেন বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। বলেন, ‘প্রশিক্ষণ শিবির ভারতীয় জনতা পার্টিতে সারা বছর চলতে থাকে। সারা দেশ জুড়ে হয়। এটা একটা প্রক্রিয়া। কার্যকর্তাদের বিচারধারা আদর্শবাদ সম্বন্ধে কার্য পদ্ধতির সম্বন্ধে সম্মুখ জ্ঞান দেওয়া এই প্রক্রিয়ার মধ্যে থাকবে।’


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours